আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চকরিয়ায় গোলাগুলি

পেকুয়া প্রতিনিধি •

চকরিয়ার শাহারবিলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নবী হোছাইন ও বেলাল বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৩০ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার শাহারবিল ইউনিয়নের চৌয়ার ফাঁড়ি এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে বলে জানান স্থানীয়রা। এ ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতংক বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল পার্শ্ববর্তী বান্দরবানের লামায় গরু চুরির ঘটনায় চারজনকে আটক করে পুলিশ। আটক হওয়া ওই চারজন নবী হোছাইন চৌধুরীর অনুসারী উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে বেলালের অনুসারীরা। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।

গোলাগুলির বিষয়টি নিশ্চিত করে নবী হোছাইন চৌধুরী বলেন, আমি আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দেওয়ায় যুবদল নেতা বেলাল উদ্দিনের ভাই কামাল ও আলমগীর প্রায় সময় ফেসবুকে কটুক্তি করে মিথ্যা তথ্য উপস্থাপন করে। তারই ধারাবাহিকতায় তারা লামার গরু চুরির ঘটনায় আমাকে জড়িয়ে পোস্ট করে।

তিনি আরও বলেন, রাত ৯টার দিকে চৌয়ার ফাঁড়ি স্টেশনে আমার অফিস লক্ষ্য করে বেলাল বাহিনীর লোকজন গুলি করে। এ ব্যাপারে বেলাল উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, গোলাগুলির খবর পেয়ে দুটি টহল টিম নিয়ে ঘটনাস্থলে যায়। গোলাগুলির ঘটনায় এখনো পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি৷ ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে উভয় পক্ষের লোকপজন পালিয়ে আয়। তবে যারা গোলাগুলির ঘটনায় জড়িত তাদের ধরার চেষ্টা চলছে।