আবদুল মাজেদের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা!

বিজ্ঞপ্তি :

গত ৬ এপ্রিল অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম ক্রিয়েটিভ নিউজ-সিএনসি’র ফেসবুক পেজে প্রচারিত উখিয়ার জালিয়া পালংয়ের সোনারপাড়ার মানুষ হামিদ -মাজেদ বা’হি’নী থেকে মুক্তি চান শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে।

সংবাদে আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা হাস্যকর, সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। একটি কুচক্রী মহল আমার দীর্ঘদিনের সুনাম নষ্ট করার জন্য উঠেপড়ে লেগেছে।

যার ফলে ঝাউবাগান এলাকায় রোহিঙ্গারা মারামারি করে আমাকে সন্ত্রাসী বানিয়ে আমার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। অথচ তাদের সাথে আমার কোনো সম্পৃক্ততা নেই। তারা নিজেরাই সেখানে অবৈধভাবে বসবাস করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার পায়তারা করে আমার বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশ করে যাচ্ছে।

তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে জলদস্যু আখ্যায়িত করেছে কিন্তু আমি তাদের চ্যালেঞ্জ ছুড়ে বললাম সাগরে জলদস্যুতা করেছি এমন কোনো প্রমাণ তাদের আছে কি-না? যদি থেকে থাকে তা জনসম্মুখে উপস্থাপন করা হোক। অন্যথায় আমি আইনি ব্যবস্থা গ্রহণ করবো। এইছাড়াও আমি জন্মগতভাবে বাংলাদেশী হওয়ার পরে তারা আমাকে রোহিঙ্গা বলছে কিন্তু আমি যদি রোহিঙ্গা হয়ে থাকি তবে আমার পিতা-মাতা, ভাই-বোন এবং আমার কাছে জাতীয় পরিচয় পত্র (স্মার্ট কার্ড) রয়েছে।

অন্যদিকে স্থানীয় জনপ্রতিনিধি হাফেজ জালালের পক্ষে গেল নির্বাচনে ভোট না করায় তিনি আমাকে বিভিন্নভাবে হয়রানি করে যাচ্ছে এবং কুরুচিপূর্ণ মন্তব্য করে যাচ্ছে। তার কাছে আমার প্রশ্ন আপনি জনপ্রতিনিধি হয়েও অন্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে কিছু রোহিঙ্গাদের হাতে বিক্রি হয়ে কিভাবে মন্তব্য করছেন? আপনার উচিত আগে এলাকা থেকে রোহিঙ্গা বিতাড়িত করে এলাকায় শান্তি প্রতিষ্ঠা করা। কিন্তু আপনি তা না করে বাস্তবে কি করছেন নিজের বিবেকের কাছে প্রশ্ন করুন।

আমি একজন সফল জেলে ও মাছ ব্যবসায়ী এবং দীর্ঘদিন সুনামের সাথে এলাকায় সামাজিক সহ নানা কাজে জনগণের সাথে সম্পৃক্ত হয়ে আছি। এমন মুহুর্তে আমার বিরুদ্ধে যে মানহানিকর সংবাদ প্রকাশ করা হয়েছে উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ও উক্ত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সংবাদ নিয়ে প্রশাসন, এলাকাবাসী ও সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি পাশাপাশি ঝাউবাগানে অবৈধভাবে বসবাসকারী রোহিঙ্গাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি এবং সাংবাদিক ভাইদের বিচার বিশ্লেষণ করে সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ জানাচ্ছি।

  • প্রতিবাদকারী
    আবদুল মাজেদ
    সোনারপাড়া, উখিয়া, কক্সবাজার