কুখ্যাত ইয়াবা কারবারি পলাতক আসামি উখিয়ার কামাল বিপুল পরিমানে ইয়াবাসহ ফের আটক

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল :

কক্সবাজারে উখিয়ায় অভিযান চালিয়ে মাদক মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী কুখ্যাত ইয়াবা ব্যবসায়ী ৪০ হাজার পিস ইয়াবাসহ পূণরায় আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব -৭।

২০ এপ্রিল (বুধবার) সাড়ে ১০ টার দিকে উপজেলার ব্যস্ততম স্টেশন কোটবাজার থেকে তাকে আটক করা হয়।

আটক মাদক কারবারি উখিয়ার বালুখালী এলাকার মোঃ বশির আহমেদের ছেলে মোঃ কামাল উদ্দিন (৩৮)।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার কক্সবাজার জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‍্যাব-৭ এর কাছে খবর আসে সাগর পথে মায়ানমার হতে ইয়াবার একটি চালান পাচারের জন্য কোটবাজার এলাকায় অবস্থান করছে। এ খবরে জন্য র‍্যাবের চৌকস আভিযানিক অভিযান পরিচালনা করে তাকে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীর দেখানো ও তার নিজ হাতে বের করে দেয়ামতে স্কচটেপ দ্বারা মোড়ানো অবস্থায় ৩৯ হাজার ৬শ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ০১ কোটি ২০ লক্ষ টাকা।

এদিকে, গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ মায়ানমার সীমান্ত হতে ইয়াবা সরবরাহকারী সিন্ডিকেটের মাধ্যমে ইয়াবা সংগ্রহ পূর্বক স্বল্পমূল্যে ক্রয় করে পরবর্তীতে তা বেশি মুনাফা লাভের আশায় টেকনাফ, কক্সবাজার, চট্টগ্রাম এবং ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে এবং উক্ত আসামী ইয়াবা পাচারে সবসময়ই নিত্যনতুন কৌশল অবলম্বন করে ইয়াবা পাচার করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

উল্লেখ্য যে, গ্রেপ্তারকৃত আসামী বিরুদ্ধে সিএমপি আকবর শাহ্ থানায় ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ৯(খ) ধারায় দুটি মামলা পাওয়া যায়।