আটক-১

উখিয়ায় ইয়াবা পাচারে রাজি না হওয়ায় শ্বাসরুদ্ধ করে গ্যারেজ কর্মচারী হত্যা

আবদুল্লাহ আল আজিজ,কক্সবাজার জার্নাল

ইয়াবা পাচারে রাজি না হওয়ায় শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে টমটম গেরেজ শ্রমিক মো: সোহেল (২০) কে। সে হোয়াইকং কাটাঁখালী গ্রামের মো: কালুর ছেলে। গত ২৮ জানুয়ারী সন্ধ্যা ৭টায় সংঘঠিত এ হত্যাকান্ডের ঘটনায় উখিয়া থাকা পুলিশ পালংখালী বটতলী গ্রামের কবির আহম্মদের ছেলে বখতিয়ার আহম্মদ (৩৬) কে গ্রেফতার করেছে। 

৩১শে জানুয়ারী উখিয়া থানায় দায়েরকৃত হত্যা মামলা সূত্রে জানা যায় ডেইপাড়া গ্রামের কবির আহম্মদের ছেলে জাহাঙ্গীর আলম (২৭) তার টমটম গ্যারেজের আড়ালে ইয়াবা পাচার করে আসছিল দীর্ঘ দিন থেকে। হোয়াইকং উলুবনিয়া রাস্তার মাথায় প্রতিষ্ঠিত জাহাঙ্গীরের মালিকানাধীন টমটম গ্যারেজে মো: সেলিম মেকানিকের কাজ করত। প্রতিদিনের মত ২৮শে জানুয়ারী সকালে গ্যারেজ মালিক জাহাঙ্গীর একটি ইয়াবার চালান পৌছে দেওয়ার কথা বললে সোহেল তাতে অসম্মতি জানিয়ে দোকান থেকে চলে যায়।

ইয়াবা পাচারের ঘটনা ফাসঁ হয়ে যাওয়ার আশংকা করে জাহাঙ্গীর কুট কৌশলের আশ্রয় নিয়ে উখিয়া থেকে একটি টমটম ক্রয়ের কথা বলে সোহেলকে ঐ দিন সন্ধ্যায় সিএনজি যোগে উখিয়া না এসে সরাসরি বটতলী তার সহযোগী হারুন রশিদের দোকানে নিয়ে যায়। দোকানের পিছনের রুমে জাহাঙ্গীর ও অন্যান্য সহযোগীরা সোহেলকে শ্বাসরোদ্ধ করে হত্যা করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আলীমুল রাজি জানান, এ ঘটনায় সোহেলের পিতা হোয়াইকং কাটাঁখালী গ্রামের মোহাম্মদ কালু বাদি হয়ে ৫জনকে আসামী করে উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের জানান হত্যা মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।