কক্সবাজারে আ.লীগ নেতার জানাজায় এসে গ্রেপ্তার হলেন বিএনপির ২ নেতা

বিশেষ প্রতিবেদক :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমুর জানাজা শেষে বাড়ি ফেরার পথে বিএনপির সহযোগী সংগঠন শ্রমিক দলের উপজেলা সভাপতিসহ যুবদলের সাবেক এক নেতাকে আটক করেছে পুলিশ।

বুধবার (১ নভেম্বর) দুপুর ১২টার দিকে ঈদগাঁও বঙ্কিম বাজার এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানান দলের নেতাকর্মীরা।

আটককৃতরা হলেন, ঈদগাঁও ইউনিয়নের ২নং ওয়ার্ডের মধ্যম মাইজ পাড়া এলাকার মৃত কবির আহমেদের ছেলে সাবেক যুবদল নেতা শাহিন (৩২)ও উত্তর মাইজ পাড়া এলাকার মৃত ছৈয়দ করিমের ছেলে উপজেলা শ্রমিক দলের সভাপতি মোক্তার আহমদ (৫৮)।

তাদের নামে পূর্বে কোনো মামলা ছিল না বলে দাবি উপজেলা বিএনপির। দলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা গায়েবি মামলা দায়ের করে হয়রানি করতে তাদের আটক করা হয়েছে বলে অভিযোগ দলের সিনিয়র নেতাকর্মীদের।

পুলিশ বলছে, শাহিন ২৯ অক্টোবর দায়েরকৃত নাশকতা মামলার এজাহারভুক্ত আসামি। থানায় দায়ের করা বিস্ফোরক আইনের মামলায় তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এদিকে বিএনপির নেতাকর্মীরা দাবি করছে ২৯ অক্টোবর পুলিশের দায়েরকৃত মামলায় শাহিনের নাম নেই, তাছাড়া মোক্তার আহমদকে হয়রানির উদ্দেশ্য আটক করেছে পুলিশ।

বিএনপির সাবেক সংসদ সদস্য লুফতুর রহমান কাজল বলেন, একজন মুসলিম হিসেবে জনাজায় সবাই অংশগ্রহণ করতে পারে। আমাদের নেতাকর্মীদের অবিলম্বে এই মিথ্যা মামলা থেকে মুক্তি দেওয়া হোক।