কক্সবাজারে বড় ভাইয়ের বউকে আনতে গিয়ে প্রাণ গেল ছোট ভাইয়ের

চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় তেলবাহী ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছে। এ সময় আহত হয়েছে মোটরসাইকেল আরোহী আরও পাঁচজন।

তন্মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত অপর তিনজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

আজ সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরসভার মৌলভীরকুম বাজারের কাছে দুর্ঘটনাটি সংঘটিত হয়।

দুর্ঘটনায় নিহত মোটরসাইকেল আরোহীর নাম হাবিব উল্লাহ মিজবাহ (২৮)। সে চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডের চরণদ্বীপ গ্রামের জসিম উদ্দিনের পুত্র। একই দুর্ঘটনায় আহত অপর পাঁচ আরোহী হলেন- উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট এলাকার ইসলাম আহমদের পুত্র জামাল উদ্দিন (৩৮), একই এলাকায় খোরশেদ আলমের পুত্র জাহাঙ্গীর আলম (৫৫), নিহত হাবিব উল্লাহ মিজবাহ’র স্কুল পডুয়া ছোট ভাই মুনতাজির (১৫), চিরিংগা ইউনিয়নের পালাকাটা শাহাব উদ্দিনের পুত্র আক্কাস উদ্দিন (৩২), ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকার জয়নাল আবেদীনের পুত্র শাহাব উদ্দিন (২৬)।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মহাসড়কের বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ওসি মো. মাহবুবুল হক ভূঁইয়া। তিনি জানান- মহাসড়কের মৌলভীরকুম বাজার এলাকায় তেলবাহী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় দুটি মোটরসাইকেলের। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় এক আরোহী।

এ সময় আহত হন মোটরসাইকেলে থাকা অপর পাঁচ আরোহী। তন্মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনায় পতিত তেলবাহী ট্রাক ও মোটরসাইকেল দুটি জব্দ করা হয়েছে। দুর্ঘটনায় হতাহতের বিষয়ে চকরিয়া থানায় সড়ক নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।

চিরিংগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামাল হোসেন চৌধুরী নিহতের পরিবারের বরাত দিয়ে জানান- চিরিংগা ইউনিয়নের চরণদ্বীপ গ্রামের জসিম উদ্দিনের পুত্র মিসকাত উদ্দিনের বিয়ের দিন ধার্য্য ছিল সোমবার। পূর্ব নির্ধারিত অনুযায়ী বড় ভাইয়ের বউ বাড়িতে নিয়ে আসার জন্য মোটরসাইকেলে করে তাদের পরিবারের ছয়জন যাচ্ছিল ডুলাহাজারায়। কিন্তু পথিমধ্যে মর্মান্তিক দুর্ঘটনায় বরের ছোট ভাই হাবিব উল্লাহ মিজবাহকে হারিয়ে বিষাদের ছায়া নেমে এসেছে বিয়ে বাড়িতে।