কক্সবাজারে শীর্ষ অ’স্ত্র কারিগর গু’লিতে নি’হত

বিশেষ প্রতিবেদক :

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় গহীন অরণ্যে শীর্ষ অস্ত্র কারিগর মোস্তাফিজুর রহমান প্রকাশ বন্দুক কালু (৫০) নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে বলে খবর পাওয়া গেছে।

৩ এপ্রিল (বুধবার) সংগঠিত ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ৫ এপ্রিল ভোরে কক্সবাজার সদর হাসপাতালে মারা যায় বলে জানায় এলাকাবাসী।

নিহত মোস্তাফিজুর রহমান প্রকাশ বন্দুক কালু ঈদগড় ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পানিশ্যাঘোনা এলাকার মৃত আবুশামার ছেলে।

জানা যায়, নিহত বন্দুক কালু একজন চিহ্নিত অস্ত্র কারিগর। গহীন অরণ্যে তার কারাখানা রয়েছে। সেখানে অস্ত্র তৈরী করে সারা দেশে বিক্রি করে আসছিল। স্থানীয় সন্ত্রাসী গোষ্ঠীসহ দেশের দাগি আসামিদের কাছে বিক্রি করতো বন্দুক, কার্তুজ। অনেকের সঙ্গে অস্ত্র দেয়ার চুক্তি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যেত।

সম্প্রতি একটি পাহাড়ি উপজাতি সন্ত্রাসীদের সঙ্গে ২০ টি অস্ত্র দেয়ার কথা বলে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়। দীর্ঘদিন অস্ত্র এবং টাকা ফেরত না দেয়ায় মতবিরোধ চলে আসছিল। ঘটনার দিন ১০/১২ জনের একদল অস্ত্রধারী সন্ত্রাসী কালুর বাড়ির পাশ থেকে ধরে পাহাড়ে নিয়ে যায় সেখানে গুলি করে তাকে হত্যা করে।

তবে তার পরিবার ও আত্মীয় স্বজনদের দাবি হাতির আক্রমণে তার মৃত্যু হয়েছে। তড়িঘড়ি করে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফন করায় সন্দেহ আরো বেড়ে যায় স্থানীয়দের। কালুর মৃতদেহের গোসল করা জনৈক ব্যক্তিও শরীরে গুলির চিহ্ন দেখেছে বলে জানায় স্থানীয়দের।

ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো জানান, তিনি লোকমুখে শুনেছে দু’পক্ষের গোলাগুলিতে বন্দুক কালুর মৃত্যু হয়েছে। এ বিষয়ে জানতে রামু থানা কর্তৃপক্ষের সঙ্গে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।