কালবৈশাখী ঝড়ে রাজধানীতে নিহত ৩

ডেস্ক রিপোর্ট – মৌসুমের প্রথম কালবৈশাখী ঝড়ে রাজধানীর পৃথক এলাকায় তিনজন নিহত হয়েছে। রোববার (৩১ মার্চ) সন্ধ্যার দিকে পুরান পল্টন, মিরপুরের শেওড়া পাড়া ও সংসদ ভবনের সামনে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় গাছ ভেঙে পড়ে। 

পুরানা পল্টন মোড়ে অবস্থিত মল্লিক কমপ্লেক্সের কার্নিশের ইট ভেঙে মো.হানিফ (৫০) নামের একজন নিহত হয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ঝড়ের সময় মল্লিক কমপ্লেক্সের কার্নিশের ইট ভেঙে মো.হানিফের শরীরের পড়ে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন কুমার তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সন্ধ্যা ৭ টার দিকে হানিফ নিহত হয়। তার মরদেহ এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’

এদিকে মিরপুরের পশ্চিম শেওড়াপাড়া এলাকায় ঝড়ের সময় একটি ভবন থেকে ইট পড়ে দুলাল (৪০) নামে একজন গাড়িচালক নিহত হয়েছেন। তার মরদেহ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠিয়েছে পুলিশ। মিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) আসিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সংসদ ভবন এলাকায় গাছ চাপা পড়ে এক নারী নিহত হয়েছেন। শেরে বাংলা থানার ডিউটি অফিসার (এসআই) জোনায়েদ নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে মগবাজারে একটি হাসপাতালের দেয়াল ধসে পড়েছে। এ বিষয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদরদফতরের ডিউটি অফিসার আতাউর রহমান জানান, মগবাজারের আদ্-দ্বীন হাসপাতালের একটি দেয়াল ধসের খবর পাওয়া গেছে।  সেখানে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করছে।

এছাড়া রাজধানীর হেয়াররোড এলাকায় গাছ পড়ে সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়েছে এবং মহানগরীর মিরপুর রোড, সাইন্সল্যাব, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, ধানমন্ডি এলাকায় গাছ ভেঙে পড়েছে।