চকরিয়ায় আম খাওয়াকে কেন্দ্র করে পিটিয়ে বৃদ্ধা মায়ের হাত ভেঙ্গে দিলো সন্তানেরা !

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

কক্সবাজারের চকরিয়ায় বসতবাড়ির আম গাছ থেকে আম পেড়ে খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধা মাকে পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে পাষন্ড সন্তানেরা। এ সময় বৃদ্ধার চার ছেলে-মেয়ে মায়ের উপর বর্বর হামলা চালায়। ঘটনার পরপরই স্থানীয় লোকজন ওই বৃদ্ধাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। মঙ্গলবার রাতে সাড়ে ৭টার দিকে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের উত্তর লক্ষ্যারচর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সন্তানদের বিচার চেয়ে আহত বৃদ্ধা হাছিনা আক্তার (৬৫) বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। হাছিনা আক্তার ওই এলাকার মৃত বদরুদ্দোজার স্ত্রী।

হামলার শিকার আহত হাছিনা আক্তার লিখিত অভিযোগে দাবী করেন, স্বামী মারা যাওয়ার পর তিনি স্বামীর বসতগৃহে বসবাস করে আসছিলেন। পাশাপাশি তার ছেলেরাও রয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিজ বসতভিটার আমগাছ থেকে আম পেড়ে খাওয়া নিয়ে বড় ছেলে শাহাব উদ্দিনের সাথে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে সে ক্ষিপ্ত হয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এ বিষয়ে প্রতিবাদ করলে পরে ছোট ছেলে নেজাম উদ্দিন, বাবুল ও মেয়ে ইয়াছমিন আক্তারসহ মিলে লোহর রড় দিয়ে আমাকে আঘাত করলে আমার হাত ভেঙ্গে যায়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, এ ঘটনায় থানায় অভিযোগ দেয়া দেওয়ার পরপরই পুলিশ টিম ঘটনাস্থলে পাঠানো হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। বাদী চাইলে তার লিখিত অভিযোগটি মামলা হিসেবে নেওয়া হবে বলেও জানান তিনি।