চকরিয়ায় বাস-হাইয়েস মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত- ২, আহত- ১০

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া •

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও হায়েসের মুখোমুখি সংঘর্ষে হায়েস চালকসহ দুইজন নিহত ও অন্তত দশ জন আহত হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারী) সকাল ৬ টার দিকে বানিয়ারছড়া ইসলামনগর এলাকায় দুর্ঘটনাটি ঘটে।
এ দুর্ঘটনায় নিহতরা হলেন, চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নস্থ উত্তরপাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে হায়েস চালক এনামুল হক (২৭), পেকুয়ার শিলকালি এলাকার চাঁদ মিয়ার ছেলে আবু তালেব (৪০)।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে চিরিংগা থেকে যাত্রীবাহি একটি হায়েস চট্টগ্রাম যাচ্ছিল। এসময় এনা পরিবহণের একটি দূরপাল্লার বাস বানিয়ারছড়া ইসলামনগর পর্যন্ত পৌছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে হায়েসটি দুমড়েমুচড়ে গিয়ে চালকসহ দুই জন ঘটনাস্থলে নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে হায়েসে থাকা অন্তত ১০ যাত্রী।

আহতদের মধ্যে রয়েছে- চকরিয়া পৌরসভার দিগরপানখালীর সুনিল দাশ (৪৯), থানা সেন্টার এলাকার আবদুল হাকিম (৩২), স্টেশন পাড়ার জাফর আলম (৩২), মালমুঘাটের মতিউর রহমান (৬৫) ও আবদুর রহিম (২৫), খুটাখালীর তাফসির (২৭) ও ওসমান গণি (২৬), ফাঁসিয়াখালী ছাইরাখালী এলাকার জাকরিয়া (৫৪), সাহারবিলের শুভ (৪৮)। আহত সবাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক।

চিরিংগা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম বলেন, দূর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। নিহত হায়েস চালকসহ দুইজনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং দূর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।