চকরিয়ায় হত্যা ও অস্ত্র মামলায় জেলহাজতে নৌকার প্রার্থী

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় র‍্যাবের করা হত্যা ও অস্ত্র মামলায় আসন্ন ফঁাশিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. হেলাল উদ্দিনকে (৪২) জেলহাজতে পাঠনো হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) তিনি ওই দুইটি মামলায় জামিন চাইতে গেলে চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক রাজীব কুমার দেব জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, ২০২০ সালে চকরিয়া উপজেলার ফঁাশিয়াখালী ইউনিয়নের ভেন্ডিবাজার এলাকায় র‍্যাবের একটি দল ইয়াবা ব্যবসায়ীদের ধরতে গেলে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে র‍্যাবের উপর হামলা চালানো হয়। এ ঘটনায় ব্যার বাদি হয়ে থানায় দুইটি মামলা দায়ের করে। ওইসব মামলায় ফঁাশিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী মো. হেলাল উদ্দিন আসামী ছিলেন। পরবর্তীতৈ মামলা দুইটির চার্জশীর্টও প্রদান করে পুলিশ।

চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবি এডভোকেট লুৎফুল কবির বলেন, হেলাল উদ্দিনের বিরুদ্ধে চকরিয়া থানায় জিআর ১৯২/২০ ও জিআর ১৯৪/২০ দুইটি মামলায় ওয়ারেন্ট ছিল। রবিবার সকালে তিনি চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন চাইতে গেলে আদালতের বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে চকরিয়া উপজেলার ৮ ইউনিয় পরিষদের নির্বাচন অনুষ্টিত হবে। এ নির্বাচনে মো. হেলাল উদ্দিন ছিলেন ফঁাশিয়াখালী ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী।