টেকনাফে অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑ 

টেকনাফে র‍্যাব-১৫ সদস্যদের অভিযানে ৫৫ বছর বয়সী এক রোহিঙ্গা সন্ত্রাসী আটক। দেশীয় তৈরী একটি অস্ত্র উদ্ধার।

তথ্য সূত্রে জানা যায়, ৬ মার্চ (শুক্রবার) দিবাগত রাত ৩ টার দিকে টেকনাফ হ্নীলা ইউনিয়ন মোছনী শিয়াল্লাগোনা সংলগ্ন এলাকার সড়কের উপর থেকে তাকে আটক করা হয়।

ধৃত আসামী হচ্ছে, টেকনাফ শিয়াল্লাগোনা ২৬নং রোহিঙ্গা ক্যাম্প ব্লক-এফ/১এর বাসিন্দা মৃত মোঃ সুলতানের পুত্র অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ ইয়াকুব (৫৫)।

সত্যতা নিশ্চিত করে র‍্যাব-১৫ সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক বার্তায় জানান, কয়েকজন অস্ত্র কারবারী যাত্রীবাহি একটি বাসে করে উখিয়া পালংখালী থেকে টেকনাফের দিকে আসছে।

গোপন সংবাদের সেই তথ্য অনুযায়ী সড়কের ওপর একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে র‍্যাব-১৫ সদস্যরা।

কিছুক্ষণ পর যাত্রীবাহি একটি বাস চেকপোস্টের সামনে আসলে র‍্যাব সদস্যরা থামানোর জন্য সংকেত দিলে বাস থেকে কয়েকজন ব্যাক্তি পালিয়ে যাওয়ার সময় মোঃ ইয়াকুব নামে এক অপরাধীকে আটক করতে সক্ষম হয় র‍্যাব। এ সময় তার সাথে থাকা আরো দুই অপরাধী বাস থেকে নেমে সু-কৌশলে দৌড়ে পালিয়ে যায়।

আটক আসামী ইয়াকুব জিজ্ঞাসাবাদ করার পর সে জানায়, কৌশলে পালিয়ে যাওয়া পলাতক আসামীদের সহযোগিতায় তারা রোহিঙ্গা ক্যাম্প ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত করে থাকে। এরপর র‍্যাব সদস্যরা তার দেহ তল্লাশী করে দেশীয় তৈরী ১টি অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে অস্ত্রসহ আইনের পরবর্তী কার্যক্রম গ্রহন করার জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। তিনি আরো বলেন রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ে লুকিয়ে থাকা অস্ত্রধারী ডাকাতদের আইনের আওয়তাই নিয়ে আসতে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।