টেকনাফে গহীন পাহাড়ে গোলাগুলি: শীর্ষ ডাকাত জকিরসহ তিনজন নিহত!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ে র‍্যাবের সাথে গোলাগুলিতে শীর্ষ রোহিঙ্গা ডাকাত জকিরসহ তিন ডাকাত নিহত হয়েছে।

উক্ত ঘটনায় র‍্যাবের এক সদস্য গুরুতর আহত এবং ঘটনাস্থল তল্লাশী করে দেশী-বিদেশী ৭টি অস্ত্র ও বিপুল পরিমান গুলি উদ্ধার করা হয়েছে বলে জানায় র‍্যাব।

নিহত ডাকাত সদস্যরা হচ্ছে, রোহিঙ্গা ডাকাত জকির,জহির ও হামিদ।

র‍্যাবের কাছ থেকে তথ্য নিয়ে আরো জানাযায়, ২৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকালের দিকে গোপন সংবাদের মাধ্যমে র‍্যাব জানতে পারে কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকিরসহ বেশ কয়েকজন ডাকাত ঐ এলাকায় অবস্থান করছে। সেই তথ্য অনুযায়ী, র‍্যাব-১৫’র একটি অভিযানিক দল বহু অপকর্মের আস্তানা খ্যাত এলাকা শালবাগান ২৬ নং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অভিযানে গেলে র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল র‍্যাবকে লক্ষ্য করে গুলি বর্ষন শুরু করে ডাকাত সদস্যরা। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে তিন ডাকাত নিহত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‍্যাব-১৫’র অধিনায়ক উইং কমান্ডার আজিম আহামেদ জানান ডাকাত দলের সাথে গোলাগুলিতে শীর্ষ রোহিঙ্গা ডাকাত জকিরসহ তিন ডাকাত মারা গেছে এবং র‍্যাবের এক সদস্যের হাতে গুলি লেগেছে।ঘটনাস্থল তল্লাশী ককরে ২টি পিস্তল,২টি বন্দুক,৫ টি ওয়ান শুটারগান ও ২৫ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হয়েছে র‍্যাব। অভিযান এখনো অব্যাহত আছে বলে জানান তিনি।