উখিয়ায় পাহাড় খেকোদের বিরুদ্ধে গভীররাতে অভিযান: মাটি ভর্তি ডাম্পার আটক

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার জার্নাল •


উখিয়ায় গভীররাতে অভিযান চালিয়ে মাটি ভর্তি ডাম্পার আটক করেছে বনবিভাগ। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

২৬ মার্চ (রোববার) রাত আনুমানিক ২টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের ওয়ালা বিটের উত্তর পুকুরিয়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে উখিয়া বন বিভাগের সফল অভিযানে পাহাড় কাটা অবস্থায় ঘটনাস্থলে মাটি ভর্তি একটি ডাম্পার আটক করা হয়। আটককৃত ডাম্পার গাড়ির মালিক প্রাথমিকভাবে মোস্তাক আহমদ বলে জানা যায়।

সূত্রে জানা যায়, দীর্ঘ দিন যাবত ওই এলাকার মোস্তাক আহমদ, নাছির, রুস্তম আলী সিন্ডিকেট পাহাড় কাটার সাথে জড়িত। তারা বন বিভাগের পাহাড় কেটে রমরমা মাটির ব্যবসা করছে। অবশেষে উখিয়া বন বিভাগের গোপন অভিযানে পাহাড় কাটা অবস্থায় মাটি ভর্তি ডাম্পার আটক করা হয়।

অভিযানে উখিয়া সদর বিট মো: সাজ্জাদুজ্জামান, ওয়ালাপালং বিট কর্মকর্তা এমদাদুল হাসান এবং অন্যান্য বিটের স্টাফগন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম ঘটনার সত্যতা স্বীকার করেন।

তিনি বলেন, উত্তর পুকুরিয়া এলাকার আমির আলির খ্যাত পাহাড় থেকে মাটি কাটা সময় মাটি ভর্তি ডাম্পার গাড়িটি জব্দ করা হয়েছে এবং বিভাগীয় মামলা প্রক্রিয়াধীন ।পাহাড় কাটার সাথে জড়িত ডাম্পার মালিক সহ অন্যান্যরা বনবিভাগের উপস্তিতি টের পেয়ে তাৎক্ষনিক পালিয়ে যায় বলে জানান তিনি। তিনি কাউকে ছাড় দেওয়া হবে না বলে উল্লেখ করেন।

তিনি সরকারী বন রক্ষায় তিনি সমাজের সকল স্তরের মানুষের সহযোগীতা কামনা করেন।