পেকুয়ায় যুবলীগ নেতার মানবিকতা, চিকিৎসা পাচ্ছেন অসুস্থ খোকন

পেকুয়া প্রতিনিধি ◑

পেকুয়া উপজেলা যুবলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আজমের মানবিকতায় চিকিৎসা সহায়তা পাচ্ছেন মোঃ খোকন নামের এক যুবক। অসুস্থ খোকন পেকুয়া সদর ইউনিয়নের শেখের কিল্লা ঘোনার আফাজ উদ্দিনের ছেলে।

গত তিনদিন আগে যুবলীগ নেতা অসুস্থ খোকনকে রাস্তা থেকে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করেন।

জানা গেছে, অসুস্থ খোকন এর পরিবার খুব সম্পদশালী। তার নিজস্বভাবে অনেক সম্পদ রয়েছে। কিন্তু বিগত কয়েকবছর আগে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েন। বাড়িতে না থেকে বিভিন্ন এলাকায় মানসিক ভারসাম্যহীন অবস্থায় চলাফেরা করেন। একপর্যায়ে তার শরীরে প্রাথমিক ক্যান্সার ধরা পড়ে। এ বিষয়টি দৃষ্টি আকর্ষণ হয় যুবলীগ নেতা মোঃ আজমের। তিনিই অসুস্থ খোকনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করেন। এখন পর্যন্ত প্রাথমিক চিকিৎসার সমস্ত ব্যয়ভার বহন করে চলছেন।

যুবলীগ নেতা মোঃ আজম বলেন, খোকন সম্পর্কে আমার চাচা। খোকন দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগতেছেন এবং ঘরের বাইরে গিয়ে বিভিন্ন জায়গায় পড়ে থাকেন। পরিবারের কেউ তার খোঁজ রাখেন না। সেই অসুস্থতার প্রথম থেকে চিকিৎসা থেকে বঞ্চিত। তার নামে অনেক সম্পদ থাকলেও তিনি অবহেলার পাত্র ছিলেন। সেই যখন রাস্তা ও দোকানের বিভিন্ন জায়গায় পড়ে থাকে তা দেখে আমার খুব খারাপ লাগত। সিদ্ধান্ত নিলাম আমার সাধ্যমত তাকে চিকিৎসা দিব। আমি ঈসমাইল, আলী হোসেন ও ড্রাইভার ফোরকানসহ কয়েকজনকে নিয়ে তাকে রাস্তা থেকে তুলে নিয়ে পেকুয়া হাসপাতালে ভর্তি করিয়ে দিই। আমি তার সুস্বাস্থ্য কামনা করে তার জন্য সবার কাছে দোয়া চাই।

পেকুয়া হাসপাতালের চিকিৎসক বলেন, খোকনের শরীরে বেশ কয়েকটি রোগ ধরা পড়েছে। তার উন্নত চিকিৎসা দরকার। আমরা প্রাথমিকভাবে যতটুকু সম্ভব চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। যুবলীগ নেতা আজম এ রোগির বিষয়ে সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন।