ফখরুলের বিরুদ্ধে অপপ্রচার,আদালতে মানহানি মামলা

কক্সবাজার জার্নাল ডেস্ক:
বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের নামে ফেসবুকে মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগে মেহেদী হাসান নামে এক যুবকের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

ঠাকুরগাঁও জেলা বিএনপির মানবাধিকারবিষয়ক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ জয়নাল আবেদীন বৃহস্পতিবার (৩১ আগস্ট) বেলা ১১টার দিকে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

মামলার আসামি মেহেদী হাসান রংপুরের পীরগঞ্জ উপজেলার বাজিদপুর গ্রামের মো. আব্দুল বক্করের ছেলে।

অ্যাডভোকেট মোহাম্মদ জয়নাল আবেদীন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিচারক এস রমেশ কুমার ডাগা মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

এজাহারে বাদী অভিযোগ করেন, গত ২৭ আগস্ট মেহেদী হাসান নামে এক ফেসবুক আইডি থেকে বলা হয় মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকা নিয়ে সিঙ্গাপুর গিয়েছেন। সোনালী ব্যাংকের চেকটিতে তারিখ দেওয়া হয়েছে ২০ আগস্টের। আর টাকার পরিমাণ উল্লেখ করা হয়েছে ৫০ লাখ। দাবি করা হচ্ছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক এটি।

মামলার বাদী বলেন, যাচাই-বাছাই না করে একজন সম্মানিত ব্যক্তিকে কটাক্ষ করে সম্মানহানি করতেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া চেকের ছবি দেওয়া হয়েছে, যা অত্যন্ত নিন্দনীয়। তাই ঠাকুরগাঁও অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হয়েছে।

গত ২৪ আগস্ট চিকিৎসার জন্য ঢাকা ত্যাগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে গিয়েছেন স্ত্রী রাহাত আরা বেগম ও মেয়ে মির্জা সাফারুহ।

মির্জা ফখরুল ঢাকা ত্যাগের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট ছড়িয়ে পড়ে। সেখানে দাবি করা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকা চিকিৎসা সহায়তা পেয়েছেন মির্জা ফখরুল। সে টাকায় বিদেশ ভ্রমণ করছেন তিনি।
ভাইরাল হওয়া পোস্টটিতে মির্জা ফখরুল ও তার স্ত্রী রাহাত আরার ছবির সঙ্গে একটি চেকের ছবিও সংযুক্ত করা হয়েছে। সোনালী ব্যাংকের চেকটিতে তারিখ দেওয়া হয়েছে ২০ আগস্টের। আর টাকার পরিমাণ উল্লেখ করা হয়েছে ৫০ লাখ। দাবি করা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক সেটি।

জাগোনিউজ২৪