উখিয়ায় বঙ্গবন্ধুর শততম বার্ষিকী উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল স্থগিত: নেপথ্যে কি?

কক্সবাজার জার্নাল রিপোর্ট •

কক্সবাজারের উখিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে দীর্ঘ ৮ বছর পর রাইজিং ষ্টার সোসাইটির উদ্যোগে বঙ্গবন্ধুর শততম বার্ষিকী উপলক্ষে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনিবার্য কারণে স্থগিত হয়েছে। অবশ্য টুর্নামেন্ট স্থগিতের কোন কারণ ব্যাখ্যা করা হয়নি।

মঙ্গলবার রাতে টুর্নামেন্টের ফাইনাল স্থগিতের কথা জানিয়েছেন আয়োজক কমিটি। তাতে বলা হয়েছে ১৭ ফেব্রুয়ারি (বুধবার) উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

টুর্নামেন্টের ফাইনাল অনিবার্য কারণে স্থগিত করার কথা বললেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অতিথি আপ্যায়ন নিয়ে ঝামেলা হওয়ায় ফাইনাল স্থগিত করা হয়েছে।

এদিকে, উখিয়ায় রাজনৈতিক কারণে ফাইনাল স্থগিত হয়েছে কারণ উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ক্রীড়া প্রেমীরা।

বিভিন্নজন বিভিন্ন ভাবে ক্ষোভ জানিয়ে নানান স্ট্যাটাস ও মন্তব্য করছেন ফেসবুকে।

আবদুল্লাহ আল ফারুক নামের একজন লিখেন, হায়রে ক্রিকেট খেলা নিয়েও রাজনীতি। বহুল আলোচিত রাইজিংস্টার কর্তৃক আয়োজিত ফাইনাল খেলা হচ্ছে না।

তিনি আরও লিখেন, রাজনৈতিক নেতাদের একটা কথা খুবই মনে পড়ে, যেকোন সমাবেশে লেকচার দেওয়ার সময় বলেন, মাদক থেকে দুরে রাখতে হলে আমাদের যুব সমাজকে ক্রীড়া দিয়ে এগিয়ে আসতে হবে। আর সামান্য অতিথি আমন্ত্রণ নিয়ে তাহাদের মনে কত বিরোধ!

উখিয়ার তরুণ সংবাদকর্মী তানভীর শাহরিয়ার লিখেন, উখিয়ার নোংরা রাজনীতির কারণে বঙ্গবন্ধু শতবার্ষিকী ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা স্থগিত!

পারিবারিক রাজনৈতিক প্রতি হিংসায় বলির পাঠা হলো উখিয়ার হাজার হাজার ক্রীড়া প্রেমিক। উখিয়ার ইতিহাসে আপনাদের অপরাজনীতি তৈরি করেছে সাধারণ মানুষকে জিম্মি। থুথু ছিটিয়ে দিলাম আপনাদের প্রভাবের উপর।

অন্যদিকে টুর্নামেন্ট আয়োজক কমিটির সাথে যোগাযোগ করা হলে তারা জানান, কিছু টেকনিক্যাল সমস্যার কারণে ফাইনাল খেলার তারিখ ঘোষণার পরেও খেলা স্থগিত করতে হয়েছে। আজ আমরা বৈঠকে বসে সিদ্ধান্ত গ্রহণ করে খেলার দিনক্ষণ জানিয়ে দিবো এবং উখিয়াবাসীকে একটি সুন্দর ফাইনাল খেলা উপহার দিবো।