বারুণী স্নানে গিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ডুবে স্কুলছাত্রের মৃ’ত্যু

কক্সবাজার প্রতিনিধি :

সনাতন ধর্মাবলম্বীদের গুরুত্বপূর্ণ ধর্মীয় উৎসব বারুনী স্নান ও গঙ্গাপূজা। প্রতিবছরের ন্যায় এবারও কক্সবাজার সমুদ্র সৈকতের কবিতা চত্বর পয়েন্টে হিন্দু সম্প্রদায়ের উৎসব বারুণী স্নানে নেমে জয় শর্মা (১৫) নামে এক পুণ্যার্থীর মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

শনিবার (৬ এপ্রিল) দুপুর ১২টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের কবিতা চত্বর পয়েন্টে এই ঘটনা ঘটে। নিহত পুণ্যার্থী কক্সবাজার পৌর প্রিপ্যারাটরি স্কুলে অষ্টম শ্রেণির ছাত্র ও শহরের ঘোনাপাড়া এলাকার বিমল শর্মার পুত্র।

হিন্দু সম্প্রদায়ের এই উৎসব বারুণী স্নান উপলক্ষ্যে কক্সবাজার সমুদ্র সৈকতের কবিতা চত্বরে নেমেছিল মানুষের ঢল। তার সাথে স্নান করা সহপাঠীরা জানায়, নিহত পুণ্যার্থী জয় শর্মা ও তার সহপাঠীরা একসাথে স্নান করতে থাকেন এবং এক পর্যায়ে পানির স্রোতে ভেসে যায় সে।

তাকে সেখানে দেখতে না পেয়ে সহপাঠীরা ভাবে সে পাড়ে উঠে এসেছে, এরপর তার সাথে স্নান করতে থাকা সহপাঠীরাও পাড়ে উঠে এসে তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকে। প্রায় এক ঘন্টা খোজাখুজির পর সেখানে থাকা লোকজন তাঁকে ভেসে আসতে দেখতে পেয়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে, কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এসময় হাসপাতালের মর্গের সামনে নিহত জয় শর্মার পরিবার, আত্মীয়স্বজন ও সহপাঠীদের আহাজারিতে এক হৃদয়বিদারক দৃশ্য দেখা যায়।