দাফনের বিষয়ে যে অসিয়ত করে গেছেন সাঈদী

জীবদ্দশায় মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী তার মৃত্যুর পর দাফনের বিষয়ে অসিয়ত করে গেছেন। তাই তার মৃত্যুর খবরে খুলনার বসুপাড়ায় দারুল কোরআন সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটি সোমবার রাত ৯টার দিকে বৈঠকে বসে।

বৈঠকে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ মাদ্রাসায় আনা এবং অসিয়ত অনুযায়ী নির্ধারিত স্থানে দাফনের বিষয়ে আলোচনা হয়।

জীবদ্দশায় সাঈদীর করে যাওয়া অসিয়ত অনুযায়ী, মরদেহ দাফনের জন্য এই মাদ্রাসায় নির্ধারিত স্থান রয়েছে। দারুল কোরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা জামে মসজিদের ইমাম আসাদুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, জীবদ্দশায় সাঈদী ও তার স্ত্রীর করে যাওয়া অসিয়ত অনুযায়ী মরদেহ দাফনের জন্য এই মাদ্রাসায় নির্ধারিত স্থান রয়েছে। তাই মৃত্যুর খবর পেয়ে মাদ্রাসা কমিটির সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে তারা মাদ্রাসায় জরুরি বৈঠকে বসেন।

তিনি আরও বলেন, সাঈদীর ছেলে যুক্তরাষ্ট্রে রয়েছেন। বাবার মৃত্যুর খবর পেয়ে দেশের উদ্দেশে রওনা হয়েছেন। দেশে আসার পর সিদ্ধান্ত হবে। তার পরিবার যেখানে সিদ্ধান্ত দেবে, সেখানে দাফন করা হবে। তবে তাকে কোথায় দাফন করা হবে পরিবার থেকে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানানো হয়নি এখনও।

এর আগে সোমবার রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কারা হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।