উখিয়ায় ব্যবসায়ীকে ইয়াবা কারবারি সাজানোর চেষ্টা: প্রতিবাদ

বার্তা পরিবেশক •

ওসমান গণী ভুলু। উখিয়া সদরের একজন ব্যবসায়ী ও ইজারাদার। দীর্ঘদিন ধরে উখিয়া বাজারে সুনামের সাথে ব্যবসা করে আসছেন তিনি।

গত ৩ জুন উখিয়া থেকে প্রকাশিত চট্টগ্রাম ২৪ নামক একটি অনলাইনে ‘টেকনাফে ৪০ হাজার ইয়াবাসহ সাবরাং ডেইল পাড়ার হাসেম র‍্যাবের হাতে আটক’ শিরোনামে প্রকাশিত একটি নিউজে ব্যবসায়ী ভুলুর ছবি দিয়ে সংবাদ প্রকাশের প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীর পরিবার।

সংবাদ সম্মেলনে তারা বলেন, চট্টগ্রাম২৪ ডটনেট নামক অনলাইনে র‍্যাব কর্তৃক ইয়াবাসহ আটক করা হয়েছে বলে সংবাদ প্রকাশ করা হয়েছে। যার সাথে বাস্তবতার কোনো মিল নেই। তারা একটি অপশক্তির যোগসাজশে আমাকে সামাজিক ও পেশাগতভাবে হেয় ও হয়রানি করতে এ ছবিটি প্রকাশ করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, চট্টগ্রাম২৪ এর টেকনাফ প্রতিনিধি ইব্রাহিম মাহমুদের নাম দিয়ে নিউজটি ছাপানো হয়েছে। নিউজটি দৃষ্টিগোচর হওয়ার পর তাদের পত্রিকা অফিসের ঠিকানা অনুসন্ধান করে কোন সঠিক ঠিকানা খুঁজে পাওয়া যায়নি। এমনকি অনলাইনে প্রদর্শিত মোবাইল নাম্বারটিতে কল যায়নি। এটি দীর্ঘ সময় অনলাইনে থাকায় আমার মান সম্মানে আঘাত হেনেছে ও আমার আত্মীয়স্বজনসহ শুভাকাঙ্ক্ষীরা আমাকে বারংবার ফোন করেছেন এবং অনেকে আমাকে ভুল বুঝেছেন। যার কারণে আমি সামাজিক, মানসিক এবং ব্যবসায়ীকভাবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। তারা এটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে করেছেন।

তিনি আরও বলেন, আমাদের জড়িয়ে যে অপপ্রচার চালানো হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক। একটি কুচক্রী মহল তাদের স্বার্থ হাসিলের উদ্দ্যেশ্যে ইয়াবা ব্যবসায়ী বানানোর চেষ্টা করছে যা একটি সাজানো নাটক।জীবনের কোন সময়ে আমরা ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত ছিলাম না এবং নেই। একটি মহল ঘোলা পানিতে মাছ শিকার করে স্বার্থ হাসিলে উঠে পড়ে লেগেছে।

উক্ত অপপ্রচারে ইয়াবা ব্যবসায়ী আটকের ঘটনায় আমার ছবি প্রকাশ করা হয়েছে তা ষড়যন্ত্রেরই অংশবিশেষ। একথা স্পষ্ট যে,একটি কুচক্রী মহল আমাদের বিরুদ্ধে বদনাম রটাতে অপপ্রচার করেছেন। নিউজে দেওয়া উক্ত পোস্টে আমাকে জড়িয়ে যে লিখা প্রকাশ করা হয়েছে তা উদ্দেশ্যপ্রণীতভাবে ছাপানোর ব্যবস্থা করেছে একটি মহল।

তাই প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। পাশপাশি উক্ত মিথ্যা সংবাদে সংশ্লিষ্ট প্রশাসনসহ কাউকে বিচলিত না হওয়ার জন্য বিশেষ ভাবে আহবান জানাচ্ছি এবং আমি সরকারি কর্তৃপক্ষের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি যাতে এভাবে কাউকে হয়রানি করার উদ্দেশ্যে নিউজে ছবি ছাপানো না হয়।

এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে উখিয়া থানায় অভিযোগ করেছি এবং কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে নিয়মিত মামলা করার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।