মহেশখালীর আদিনাথ মন্দিরের মৈনাক পর্বতের চূড়ায় বসছে পর্যবেক্ষণ টাওয়ার’

মহেশখালী প্রতিনিধি •

কক্সবাজারের মহেশখালীর আদিনাথ মন্দির হাজার বছর পূর্বে ত্রেতাযুগে প্রতিষ্ঠিত।এ আদিনাথ মন্দির ধর্মীয় ও ঐতিহাসিকভাবে যেমন গুরুত্বপূর্ণ তেমনি পর্যটনের দিক দিয়েও অপার সম্ভাবনাময়।প্রতিদিন দূর-দূরান্ত হতে হাজার হাজার পর্যটক দেশের একমাত্র পাহাড়ি দ্বীপ মহেশখালী বেড়াতে আসেন। ঘুরে যান মৈনাক পর্বতের চূড়ায় স্থাপিত এ তীর্থস্থানটি।

বিবেচনায় কক্সবাজার জেলার সুযোগ্য জেলা প্রশাসক মো: কামাল হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় বুধবার একটি দৃষ্টনন্দন “আদিনাথ পর্যবেক্ষণ টাওয়ার” এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এসময় তিনি বলেন- এই অঞ্চলের পর্যটন বিকাশ ও পূজারে রাজাকে আশপাশের প্রাকৃতিক পরিবেশ ওসব কিছু দেখতে পারে সে লক্ষ্যে মৈনাক পর্বতের চূড়ায় আদিনাথ পর্যবেক্ষণ টাওয়ার স্থাপনের উদ্যোগ নেয়া হয়। জেলা প্রশাসনের আর্থিক সহযোগিতায় উপজেলা প্রশাসন এই টাওয়ারটি নির্মাণ করবে। এসময় টাওয়ারটর নির্মাণ কাজের ব্যয়ের চেক প্রদান করা হয়।

তিনি আরও বলেন,মহেশখালীকে আন্তর্জাতিক মানের পর্যটন স্পট হিসেবে গড়ে তুলতে অনতিবিলম্বে প্রাকৃতিক সৌন্দর্য অক্ষত রেখে ইকো-ট্যুরিজম পার্কও গড়ে তোলা হবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাসুদুর রহমান মোল্লা,মহেশখালী উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।