চকরিয়ায় মোটর সাইকেল তল্লাশিতে মিললো ইয়াবা: যুবক গ্রেফতার!

চকরিয়া প্রতিবেদক •

চকরিয়ায় অভিযান চালিয়ে মোটরসাইকেলের তেলের ট্যাংকের ভেতর থেকে ৪ হাজার ইয়াবাসহ মোহাম্মদ করিম (২৮) নামে একজনকে আটক করেছে পুলিশ। তার ব্যবহৃত মোটর বাইকটি জব্দ করা হয়।

১৪ এপ্রিল বিকাল ৫টার দিকে চকরিয়া উপজেলার সাহারবিল বাটাখালী ব্রিজের উপর তল্লাসিতে এ ইয়াবা উদ্ধার করেন। আটক মোহাম্মদ করিম টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মো. আলী আহমদের পুত্র।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান, চকরিয়া বাটাখালী ব্রিজের উপর থেকে মোটরসাইকেল নিয়ে ৪ হাজার পিস ইয়াবা পেকুয়া উপজেলায় পৌঁছে দেয়ার জন্য এক খলিল নামের এক ব্যক্তির সাথে টাকার বিনিময়ে চুক্তি হয়। সেই চুক্তিতে ইয়াবা পাচার করতে আগ্রহী হয় মোহাম্মদ করিম।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে করিম জানায়, ৮ হাজার টাকার বিনিময়ে সে ইয়াবা পাচারকাজে জড়িত হয় বলে তিনি স্বীকারোক্তি দেয়। তার মোটরসাইকেলের তেলের ট্যাংকের ভেতরে এসব ইয়াবা লুকিয়ে রাখা হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ইয়াবাসহ আটক করিমকে জিজ্ঞাসাবাদ করে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে। এই ইয়াবা ব্যবসা ও পাচার কাজের সাথে আরো যারা জড়িত রয়েছে তাদের খুঁজে বের করা হবে বলে জানান তিনি। ইয়াবা উদ্ধারের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। পাচার কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয় বলেও তিনি জানান।