যমজ ভাইদের সঙ্গে যমজ দুই বোনের বিয়ে

ডেস্ক রিপোর্ট •

বরিশাল নগরীর নাজির মহল্লায় সোমবার রাতে অনুষ্ঠিত হয়েছে অন্যরকম এক বিয়ের অনুষ্ঠান। যমজ বোনদের বিয়ে করেছেন যমজ দুই ভাই। এ বিয়ে নিয়ে ওই মহল্লায় যেমন চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে, তেমনি নগরজুড়েও বিষয়টি ছিল আলোচনায়।

আলোচিত এই বিয়ের কনেরা হলেন বরিশাল সরকারি মহিলা কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্রী ও নগরের নাজিরমহল্লা এলাকার বাসিন্দা স্বপন কর্মকারের যমজ মেয়ে সোনালী কর্মকার (সোনা) ও রূপালী কর্মকার (রূপা)। আর যমজ বররা হলেন পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার ইন্দেরহাট এলাকার মৃত নিখিল লাল কর্মকারের ছেলে সজল কর্মকার ও কাজল কর্মকার।

পরিবারিক সূত্র জানায়, মাস কয়েক আগে পারিবারিকভাবে তাদের বিয়ের পূর্ব আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। সোমবার রাতে নির্ধারিত দিনে জাকজমকপূর্ণ আয়োজনে ধর্মীয় রীতিতে অনুষ্ঠিত হয় বিয়ে।

নাজির মহল্লা এলাকার বাসিন্দা রিপন গুহ জানান, যমজ ভাইদের সঙ্গে যমজ বোনদের বিয়ে বিরল ঘটনা। এতে এলাকার সকলে আনন্দিত। ভিন্ন মেজাজের এ বিয়ের অনুষ্ঠান দেখতে পাড়া-পড়শিসহ আশপাশের অনেকেই এসেছিলেন। আমন্ত্রিত না হয়েও অনেকেই আগ্রহ ভরে সময় কাটিয়েছেন বিয়ের আসরে। কনেদের বাবা স্বপন কর্মকার নব দম্পত্তির জন্য সকলের কাছে আর্শিবাদ চেয়েছেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর (১৯ নং) ও বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নাইমুল হোসেন লিটু বলেন, যমজ বোনদের সঙ্গে যমজ ভাইদের বিয়ের বিষয়টি বিরল এবং খুবই আনন্দের। এ বিয়ে ওই দুই দম্পত্তির জীবনে এক অনন্য ইতিহাস হয়ে থাকবে। বিয়ের পরও একই পরিবারের থাকবেন দুই বোন। যা সচরাচর দেখা যায় না। তিনি দুই নব যমজ দম্পত্তির সুখী সমৃদ্ধ জীবন কামনা করেন।