রামুতে পাওনা টাকা চাইতে গিয়ে ছুরিকাঘাতে যুবক আহত!

সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল

পাওনা টাকা চাইতে গিয়ে ছুরিকাঘাত করলো এক যুবকের। ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটেছে রামু কাউয়ার খোপ খেনচুর ঘোনা এলাকায়। আহত যুবক রামু উপজেলার কাউয়ার খোপ ইউনিয়নের খেনচুর ঘোনা, লট উখিয়ার ঘোনা এলাকার মৃত আলীর আহাম্মদের ছেলে মো. বাহাদুর। গুরুতর জখম অবস্থায় বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে তিনি।

এ বিষয়ে আহত যুবকের মাতা আনোয়ার বেগম একই এলাকার মৃত ছিদ্দিক আহাম্মদের ছেলে লোকমান হাকিম তার ছেলে কুখ্যাত সন্ত্রাসী জুবাইর হাকিমকে আসামী করে রামু থানায় একটি এজাহার দায়ের করেন। বর্তমানে ঘটনার তদন্ত শুরু করেছে রামু থানার পুলিশ।

গত ১৯ জানুয়ারি রাত ৮ টার দিকে একই ইউনিয়নের খেনচুর ঘোনা সুলতান আহাম্মদের বাড়ির সম্মুখে রাস্তার উপরে এঘটনা ঘটে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, এক মাস পূর্বে আহত বাহাদুর থেকে অনুনয় বিনয় করে টাকা ফেরত দেয়ার কথা বলে ১০০ টাকা ধার নেয় জুবাইর হাকিম। যথারীতি টাকা ফেরত না দিলে গত ১৯ জানুয়ারি সকালের দিকে তার টাকা খুঁজলে তারা দুইজনের মধ্য কিছু কথা কাটাকাটি হয়। পরে সন্ত্রাসী জুবাইর হাকিম তাকে মারধর, খুনসহ প্রাণ নাশের হুমকি দিয়ে চলে যায়। একইদিন রাত ৮ টার দিকে নিজ বাড়ি যাওয়ার সময় উৎপেতে থাকা সন্ত্রাসী জুবাইর ও তার পিতা লোকমান হাকিম আহত বাহাদুরের গতিরোধ করে। পরে পিতা লোকমান হাকিম তাকে ঝাপটিয়ে ধরে। সাথে সাথে তার ছেলে সন্ত্রাসী জুবাইর হাকিম তাকে খুনের উদ্দেশ্যে স্ব-জোরে দু-ধারা ডেগার দিয়ে তার পেটে গুরুতর রক্তাক্ত কাটা জখম করে। তার চিৎকারের ফলে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতব্যরত ডাক্তার তার অবস্থা গুরুতর দেখে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন।

এই ঘটনায় রামু থানায় এজাহার দায়ের করেছে আহতের মা, আনোয়ার বেগম । অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নেমেছে রামু থানার পুলিশ। তবে অভিযুক্তরা এখনও অধরা।

এ ব্যাপারে রামু থানার ওসি মো. আবুল মনছুর বলেন, আসামীদের বিরুদ্ধে মামলা হয়েছে। এখনো একজনও ধরা পড়েনি। তাদেরকে আটকের পক্রিয়া চলছে।