রামুর খুনিয়াপালংয়ে জমি দখলে নিতে হামলা, এসএসসি পরীক্ষার্থীসহ আহত ২

নিজস্ব প্রতিবেদক:

রামু উপজেলার উত্তর ধেচুয়াপালং, ছাদিরকাটা, ০৫নং ওয়ার্ড, খুনিয়াপালংয়ে নুর আহমদ এর পৈত্রিক সম্পত্তি হয়, জোর পূর্বক কেড়ে অভিযোগ উঠেছে মনির আহাম্মদের পুত্র নুরুল আজিম (৩২), নুরুল কবির (২২), মনির আহাম্মদের স্ত্রী জাহানারা বেগম (৪০), মনির আহাম্মদের কন্যা খাদিজা আক্তার (২৬), মৃত খলিলুর রহমানের পুত্র মনির আহাম্মদ (৬৫) এর বিরুদ্ধে। জানা যায়, উক্ত আসামীরা উল্লেখিত তপশীলের জমিতে দূর্লোভের বশিভূত হইয়া অন্যায় লাভের আশায় নুর আহমদ এর জমি দীর্ঘদিন ধরে জোর পূর্বক দখল করার অপচেষ্টায় করে আসছে তারা।

জানা যায়, আর এস খতিয়ান নং— ৪৫, আর এস দাগ নং— ১৭৫৯ বি এস খতিয়ান নং— ১৬৭, বি.এস দাগ নং— ৪০৪৬, জমি ৪৩ শতক নিয়ে নুর আহমদ কক্সবাজার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে এম.আর ১১২৮/২১ইং মামলা দায়ের করে। উক্ত মামলায় বিজ্ঞ আদালত ১৪৪ ধারা আদেশ প্রচার হয়।
বর্তমানে উক্ত মামলা বিজ্ঞ আদালতে চলমান রয়েছে। এছাড়াও স্থানীয় চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিদের নিকট উক্ত জমি সংক্রান্তে অনেক সালিশ বিচার হইলেও উক্ত আসামীরা কোন সালিশ বিচার না মেনে গতকাল ০৮ জুন দুপুর অনুমান ১২ টার সময় উক্ত আসামীরা ধারালো দা, লোহার রড, লাঠিসোটা নিয়া উল্লেখিত তপশীলের জমিতে গিয়ে নুর আহাম্মদগংদের রোপিত বিভিন্ন ফলজ এবং বনজ গাছ কেটে ফেলে। এতে ঘেরা বেড়া ভাংচুর করে প্রায় আনুমানিক ৫০ হাজার টাকা ক্ষতি সাধণ করে।
এসময় উল্লেখিত আসামীদের বিরুদ্ধে
নুর আহাম্মদের ছেলে রুবাইদুল হাসান ও তার স্ত্রী রানুয়ারা বেগম উক্ত আসামীদেরকে বাধা প্রদান করিলে, মনির আহাম্মদের পুত্র নুরুল আজিম (৩২), নুরুল কবির (২২)সহ একদল সন্ত্রাসীরা তাদেরকে দেশীয় তৈরি বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে এলোপাতাড়ী কিল, ঘুষি, লাথি মারিয়া ও লাঠিসোটা দিয়ে মারধর করিয়া তাদের শরীরের বিভিন্ন স্থানে নীলা ও ফুলা জখম করে। উক্ত রুবাইদুল হাসান ও রানুয়ারা বেগমের শোর চিৎকার করলে আশেপাশের লোকজন ও ঘটনার সাক্ষীগণ এগিয়ে আসলে উক্ত আসামীরা আরো হুমকি ধমকি প্রদান করে যে, আরো মারিবে, কাটিবে, হত্যা করিবে এবং হত্যা শেষে লাশ গুম করবে এবং উল্লেখিত জমি জোর পূর্বক দখল করিবে বলিয়া হুমকি দিয়া দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। ঘটনাস্থলে আহত রুবাইদুল হাসান ও রানুয়ারা বেগমকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়া ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়া হয়। বর্তমানে নুর আহাম্মদের পরিবারকে আরো হুমকি দিচ্ছে যে, এ বিষয়ে থানায় কিংবা কোর্টে কোন প্রকার মামলা মোকদ্দমা করলে, পরিস্থিতি আরো খারাপ হবে বলে উক্ত আসামীরা ভয়ভীতি প্রদর্শন করেন। বর্তমানে নুর আহাম্মদের পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভোগছে। নুর মোহাম্মদের পরিবার যে কোন সময় দূর্ঘটনা ঘটার আশংকা প্রকাশ করে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন। এব্যাপারে নুর আহাম্মদ বাদী রামু থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের তদন্তরত অফিসার বলেন, আমরা ইতিমধ্যে অভিযোগ পেয়েছি, অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে উক্ত উল্লেখিত আসামীদেরকে আইনের আওতায় আনা হবে।