রামু গহীন পাহাড়ে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের রামু উপজেলার ঘোনারপাড়া পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে ৭টি আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও গান পাউডারসহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতার মনসুর আলম ( ২০) বাইশারী ইউনিয়নের থিমছড়ি এলাকার আব্দুল খালেকের ছেলে।

শনিবার (১৬ মার্চ) বিকেলে র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (আইন ও মিডিয়া) মো: আবু সালাম চৌধুরী এ তথ্য জানান। তিনি জানান – গোপন সূত্রে খবর পেয়ে কক্সবাজার র‌্যাব-১৫ এর একটি টিম ভোর রাতে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ঘোনারপাড়া পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এ সময় র‌্যাবের টিম জানতে পারে যে ঘোনারপাড়ার মো: নুরুল আবছারের আস্তানায় কতিপয় দুষ্কৃতিকারী বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্যসহ অবস্থান করছে। এ সময় র‌্যাব দলের উপস্থিতি বুঝতে পেরে ডাকাত আবছার পালিয়ে যেতে সক্ষম হলেও তার সহযোগী ও অস্ত্র কারবারি মনছুর আলমকে (২০) গ্রেফতার করা হয়েছে । পরে ওই আস্তানা তল্লাশি করে ১টি এলজি ৬টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড গুলি, ২০০ গ্রাম গান পাউডার এবং অস্ত্র বিক্রয়লব্ধ ২ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

আবু সালাম চৌধুরী আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মনছুর আন্তঃজেলা ডাকাত সর্দার ও অস্ত্র কারবারি নুরুল আবছার ওরফে ডাকাত আবছারের ঘনিষ্ঠ সহযোগী ও দেহরক্ষী হিসেবে কাজ করে বলে স্বীকার করেন।

গ্রেফতারকৃত মনছুর ও পলাতক আসামি পরস্পরের সহযোগীতায় বিভিন্ন মাধ্যমে অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ এবং নিজেদের হেফাজতে মজুদ করে থাকেন। এ সকল অস্ত্র-গোলাবারুদ নিজেদের ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহারসহ দীর্ঘদিন যাবৎ কক্সবাজার শহর এবং শহরের পাশ্ববর্তী এলাকা ও রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র-গোলাবারুদ বিক্রি করে বলে জানায়।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত মনছুর আলম এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণার্থে রামু থানায় অভিযোগ দাখিল করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।