রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ কার্যকলাপের দায়ে ৪ নারী আটক

নিজস্ব প্রতিবেদক, উখিয়া:

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অবৈধ কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে চার নারীকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৪ এপিবিএন) এর সদস্যরা।

২১ এপ্রিল (রোববার) দুপুর আড়াইটার দিকে কুতুপালং রেজিস্ট্রার ক্যাম্পের আলোচিত রোহিঙ্গা মাদক ও পতিতা সম্রাজ্ঞী সেনোয়ারা বেগম সেনু’র ডেরায় অভিযান পরিচালনা করে ক্যাম্প পুলিশ।

১৪ এপিবিএন’র কুতুপালং ক্যাম্পের দায়িত্বরত পুলিশ পরিদর্শক মো. নান্নু মিয়া’র নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সহায়তায় এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সেনোয়ারা বেগম সেনু’কে না পেলেও তার বস্তিঘরের ডেরা থেকে আটক করা হয় ৪ জন নারীকে। যারা সেনু’র মাধ্যমে পতিতাবৃত্তিতে জড়িত বলে জানা গেছে।

আটককৃতরা হলো,ইমাম হোসেনের মেয়ে সুমাইয়া বেগম(১৮),মকবুল আহমদের মেয়ে রশিদা বেগম(২২), মৃত খুইল্যা মিয়ার মেয়ে রিনা আক্তার মনি(১৭) ও মাহমুদ জোবাইর’র মেয়ে নাহিদা আক্তার সুমাইয়া (২০)। তারা একই ক্যাম্পের বাসিন্দা।

তাদের নামে অসামাজিক কার্যকলাপের অভিযোগে উখিয়া থানায় মামলা দায়ের করেন ১৪ এপিবিএন’র কুতুপালং ক্যাম্পের এসআই শাহরিয়ার রহমান।

ধৃতদের কারাগারে প্রেরণ করা হয়েছে।ওই মামলায় মাদক ও পতিতা সম্রাজ্ঞী সেনোয়ারা বেগম সেনু’কে পলাতক আসামী করা হয়েছে।

এ দিকে ১৪ এপিবিএন’র উখিয়ার কুতুপালং ক্যাম্পের দায়িত্বরত পুলিশ পরিদর্শক(ইন্সপেক্টর) মো. নান্নু মিয়া’ ইতি পূর্বেও দেশের বিভিন্ন থানায় মাদক ব্যবসায়ী,অস্ত্র ব্যবসায়ী,চোরাকারবারি এবং সন্ত্রাসীর বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনার মাধ্যমে সকল মহলে প্রশংসিত । এমন ধারাবাহিকতায় পুলিশ বিভাগের ভার্বমুতি উজ্জ্বল করেন তিনি।

এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ( ওসি) মো.শামীম হোসেন জানান, ধৃতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।তাদের কারাগারে প্রেরণ প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ‌্য: উখিয়ার কুতুপালং রেজিস্ট্রার্ড রোহিঙ্গা সেনুয়ারা বেগম সেনু’র বিরুদ্ধে বিভিন্ন এলাকা থেকে যুবতী ও কিশোরী মেয়ে ক‌্যাম্পে এনে ইচ্ছার বিরুদ্ধে নানান প্রলোভন দেখিয়ে জোরপূর্বক যৌনকাজে লিপ্ত করার ও ক‌্যাম্প কেন্দ্রীক ইয়াবা ব‌্যবসারও বিস্তর অভিযোগ উঠেছে।

এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে প্রশাসনের।