সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক :

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ -এর প্রভাবে সাগর উত্তাল রয়েছে। ফলে টেকনাফ-সেন্টমার্টিন ও কক্সবাজার নৌরুটে দুইদিন পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।

ফলে ৫ ও ৬ ডিসেম্বর (রবিবার-সোমবার) সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে। এতে সেন্টমার্টিন থেকে যাওয়া ৩০০ বেশি পর্যটক নির্ধারিত দিনে ফিরতে পারছেন না।

তবে রবিবার আবহাওয়া স্বাভাবিক থাকলে পরের দিন (সোমবার) জাহাজ চলাচলে নিষেধাজ্ঞা থাকবে না বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’শক্তিশালী হয়ে উপকূলের দিকে অগ্রসর হওয়ার খবর জানাচ্ছে আবহাওয়া অফিস। তাই, রবিবার সকাল থেকে সোমবার পর্যন্ত টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে আবহাওয়া স্বাভাবিক হলে পরেরদিন জাহাজ চলাচল আবার শুরু করা যাবে। সেন্টমার্টিন ভ্রমণে যাওয়ার জন্য যেসব পর্যটক টিকিট কেটেছিলেন তাদের টাকা ফেরত দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূইয়া জানান, কক্সবাজারসহ দেশের সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেতের কারণে দুর্ঘটনা এড়াতে এই রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে।