৬ ডি‌সি-ইউএনও’কে দুদকের চিঠি

ডেস্ক রিপোর্ট – মুক্তিযোদ্ধার ভুয়া সনদ দেখিয়ে চাকরি নেওয়া, শিক্ষকদের বেতন নিয়ে জালিয়াতি, অবৈধভাবে বালু উত্তোলন, ভূমি অফিসের দুর্নীতি, অনিয়ম ও সরকারি গাছ কাটার অভিযোগ খতিয়ে দেখতে তিন জেলা প্রশাসক (ডি‌সি) ও তিন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট।

মঙ্গলবার (২ জুলাই) এ চিঠি পাঠানো হয় বলে নিশ্চিত করেছেন দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

দুদ‌কের এ কর্মকর্তা জানান, ঢাকা, নওগাঁ ও বগুড়ার জেলা প্রশাসক এবং পঞ্চগড়ের তেঁতুলিয়া, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও যশোরের অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি পাঠিয়েছে এনফোর্সমেন্ট ইউনিট।

এদিকে, নতুন প্লট, ফ্ল্যাট বরাদ্দ, প্লট লিজ, নাম জারি, রেজিস্ট্রেশন— এসব সেবা পেতে ঘুষ লেনদেন ও অনিয়মের অভিযোগে ঢাকায় জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে অভিযান চালিয়েছে দুদক। এছাড়া, পাবনায় পাসপোর্ট অফিস, সাতক্ষীরায় বিআরটিএ কার্যালয়েও অভিযান চালানো হয়। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় সড়কের সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগেও অভিযান চালিয়েছে দুদক।