কক্সবাজারে ক‌ঠোর লকডাউন বাস্তবায়‌নে ওয়ার্ড পর্যা‌য়ে ক‌মি‌টি করার সিদ্ধান্ত

কক্সবাজারে ক‌ঠোর লকডাউন বাস্তবায়‌নে জনপ্র‌তি‌নি‌ধি‌দের সম্পৃক্ত ক‌রে ওয়ার্ড পর্যা‌য়ে ক‌মি‌টি করার সিদ্ধান্ত হয়েছে।

শনিবার রাত আটটায় জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

কমিটির সমন্বয়ক, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ এর সভাপতিত্বে ও জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

রোববার থেকে রাস্তায় সব ধরনের যানবাহন চলাচলে জিরো টলারেন্স নীতি অনুসরণ করার সিদ্ধান্ত হয়েছে সভায়। এছাড়াও জরুরী পরিষেবা ছাড়া অন্য কোনো যানবাহন রাস্তায় নামলে আটক করা হবে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হলে আইনের আওতায় আনা হবে। জেলার উপজেলা থেকে উপজেলায় যাতায়াত বন্ধ থাকবে। যারা জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হবেন তাদের মাস্ক পরিধান বাধ্যতামূলক।

কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হবে। লকডাউন চলাকালে জনপ্রতিনিধিরা সক্রিয়ভাবে মাঠে থাকবেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া আসনে সাংসদ আশেক উল্লাহ রফিক, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, কক্সবাজার করোনা প্রতিরোধ ও কন্টাক্ট ট্রেসিং কমিটির প্রধান সমন্বয়ক মোহাম্মদ নজিবুল ইসলাম, কক্সবাজার চেম্বার অব কমার্স এর সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া, টেকনাফ পৌরসভার মেয়র নুরুল ইসলাম, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ, কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে জামান চৌধুরী প্রমুখ।