কক্সবাজারে র‍্যাবের অভিযানে অস্ত্রসহ ২ ডাকাত আটক

সাইফুল ইসলাম, কক্সবাজার জার্নাল :

অপর ডাকাত গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে।

কক্সবাজার শহরের দক্ষিণ পাহাড়তলীতে অভিযান চালিয়ে ২ ডাকাতকে আটক করেছে নবগঠিত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-১৫। এসময় ৩টি দেশীয় এলজি, ৩ রাউন্ড ১২ বোজ তাজা কার্তুজ, ২ রাউন্ড খালি খোসা ও ১টি তলোয়ার উদ্ধার করা হয়।

সোমবার (৭অক্টোবর) দুপুর ২টার দিকে দক্ষিণ পাহাড়তলী সাকিনস্থ খুনির মাঠের পশ্চিম পাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃত ডাকাতরা হলেন, পাহাড়তলী সাকিনস্থ খুনির মাঠের পশ্চিম এলাকার মৃত শাহ আলমের পুত্র শাহ ইমরান হোসেন (২০) ও পাহাড়তলী এলাকার আহমদ হামিদের পুত্র রফিকুল ইসলাম (২২)।

র‍্যাব ১৫ সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ শাহ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পাহাড়তলী সাকিনস্থ খুনির মাঠের পশ্চিম এলাকার মৃত শাহ আলমের বাড়িতে ডাকাতির উর্দ্দেশ্যে ডাকাত দল অবস্থান করছে এমন সংবাদ পেয়ে র‍্যাবের চৌকস অভিযানিক দল অভিযান পরিচালনা করলে এক পর্যায়ে ডাকাতদল র‍্যাবের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকলে র‍্যাবের দল নিজেদের নিরাপত্তার কথা চিন্তা করে পাল্টা গুলি করে। এসময় র‍্যাব ও ডাকাত দলের ৫-৭ মিনিট থেমে থেমে গুলাগুলি চলে। গোলাগুলি একসময়ে ডাকাতদল কোনঠাসা হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে গুলিবিদ্ধ ১ডাকাতসহ ২জনকে আটক করে র‍্যাব। এসময় ঘটনাস্থল থেকে ৩টি দেশীয় এলজি, ৩ রাউন্ড ১২ বোজ তাজা কার্তুজ, ২ রাউন্ড খালি খোসা ও ১টি তলোয়ার উদ্ধার করা হয়।

আটক আসামীকে জব্দকৃত অস্ত্রসহ কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।