কক্সবাজারে শ্রমিকের মৃত্যু: নারী ইউপি সদস্যসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার প্রতিনিধি :


কক্সবাজারের চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন করতে গিয়ে বালু চাপা পড়ে আলী হোসেন (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় মামলা দায়ের হয়েছে।

আজ মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে নিহতের স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে চকরিয়া থানায় মামলাটি দায়ের করা হয়। মামলায় ২ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরো ৬ জনসহ ৮ জনকে আসামী করা হয়েছে।

মামলায় নাম উল্লেখ করা ২ জন হলেন, স্থানীয় নারী ইউপি সদস্য নূর নেওয়াজ বেগম ও তার ছেলে জমির উদ্দিন।

নিহত আলী হোসেন কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল ইউনিয়নের কুলিয়া পাড়ার বশির আহমদের ছেলে। তিনি ডুলাহাজারাস্থ শ্বশুর বাড়িতে থেকে শ্রমিকের কাজ করতো।

স্থানীয় লোকজন জানায়, বগাচর এলাকায় ২.৪৮ একর ছরাখাল লিজ নেয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি। তারা শ্রমিক ভাড়া করে ড্রেজার মেশিন বসিয়ে প্রতিদিন পাহাড় ও সমতল ভূমি থেকে অবৈধভাবে বিস্তীর্ণ এলাকা থেকে বালু উত্তোলন করে আসছিল। ওই পয়েন্টে নিয়মিত বালু উত্তোলনের ফলে বেশ কয়েকটি বড় আকারে গর্তের সৃষ্টি হয়। গতকাল সোমবার একটি গর্তে নেমে বালু উত্তোলন করার সময় বালুর স্তুপ ভেঙে চাপা পড়ে আলী হোসেন। পরে স্থানীয় লোকজন বালু চাপা পড়া শ্রমিককে মৃত অবস্থায় উদ্ধার করে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম বলেন, ‘বালু চাপা পড়ে নিহতের ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়েছে। এ বিষয়ে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।’