ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম’র উদ্যোগে কক্সবাজারে বিশ্ব বসতি দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক :

“বর্জ্যকে সম্পদে পরিণত করতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, কক্সবাজার কর্তৃক বিশ্ব বসতি দিবস উদযাপন করা হয়েছে। বিশ্ব দিবস উপলক্ষে প্রথমে কক্সবাজার পৌরসভার সামন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বাহির করা হয় এবং র‌্যালিটি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিসে শেষ হয়।

র‌্যালীতে কক্সবাজার পৌরসভার ১০ নং ওয়াড কাউন্সিলর সালা উদ্দিন সেতু, ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর নুর মোহাম্মদ, ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর ইয়াছমিন আক্তার সহ সিডিও কমিটির নেতৃবৃন্দ ও সদস্যরা অংশগ্রহণ করেন।

র‌্যালীটি কক্সবাজার পৌরসভা থেকে বাহির হয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস যেয়ে শেষ হয়। র‌্যালী শেষে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয় হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলার মহেশখালী এবং কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এবং সভাপতির দায়িত্ব পালন করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহামদ।

এছাড়াও বিশ্ব বসতি দিবস উপলক্ষে বক্তব্য রাখেন কউক এর বোর্ড সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম, কক্সবাজার জাসদ জেলা সভাপতি নাইমুল ইসলাম টুটুল, গণপূর্ত মন্ত্রনালয়ের আরবান ডেভেলপমেন্ট ডিরেক্টর নাজিম আহামদ ব্র্যাক জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের ফিল্ড কো-অর্ডিনেটর মো: শাহ্জাহান মিয়া সহ অন্যান্য প্রতিনিধি।