ঈদের ছুটিতে, পর্যটকদের নিরাপত্তায় যেসব পদক্ষেপ নিলো ট্যুরিস্ট পুলিশ

এবার ঈদে মিলেছে লম্বা ছুটি। টানা নয়দিন! তবে ঈদের আগে অতিবাহিত হচ্ছে তিনদিন। তারপরও হাতে থাকছে আরো ছয়দিন। এই ছয়দিন বেড়ানোর জন্য বেশ বড় ছুটি! এই লম্বা ছুটিতে বিপুল পর্যটক কক্সবাজারে বেড়াতে আসবেন- এমনটি আশা করছেন টুরিস্ট পুলিশ। বিপুল পর্যটক বেড়াতে আসবেন- তাই পর্যটকদের নিরাপত্তায় ব্যাপক প্রস্তুতি হাতে নিয়ে রেখেছেন কক্সবাজার টুরিস্ট পুলিশ ।

কক্সবাজার টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে পর্যটন নগরী কক্সবাজারে প্রায় দুই লক্ষাধিক পর্যটকের আগমনের সম্ভাবনা রয়েছে। তাদের নিরাপত্তায় নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি জানান, এছাড়া আমাদের দর্শনার্থীদের তাৎক্ষণিক নিরাপত্তা ও সেবা নিশ্চিত করার লক্ষ্যে সমুদ্র সৈকতের বিভিন্ন পয়েন্টে ৬টি “ট্যুরিস্ট হেল্প ডেস্ক” স্থাপন করা হয়েছে। প্রতিটি হেল্প ডেস্কে ফাস্ট এইড বক্স সরবরাহের মাধ্যমে পর্যটকদের প্রাথমিক চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়েছে।

সমুদ্র সৈকত এলাকার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ১ টি “ওয়াচ টাওয়ার” এবং ৭ টি “পর্যবেক্ষন সেন্টার” স্থাপন করা হয়েছে। এইছাড়া সমুদ্র সৈকতে হারিয়ে যাওয়া শিশুদের দ্রুত উদ্ধারপূর্বক অভিভাবকদের নিকট হস্তান্তর এর লক্ষ্যে “চাইল্ড সাপোর্ট সেন্টার” এবং পর্যটকদের হারিয়ে যাওয়া মোবাইল, মানিব্যাগ বা অন্যান্য মালামাল উদ্ধার পূর্বক প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করার লক্ষ্যে প্রত্যেকটি হেল্প ডেস্কে “লস্ট এন্ড ফাউন্ড সেন্টার” স্থাপন করা হয়েছে।