উখিয়ায় আলাউদ্দিন ও ছাত্তার সিন্ডিকেটের মাটিভর্তি ডাম্পার জব্দ

ইমরান আল মাহমুদ :


উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী গৌজঘোনা এলাকায় রাতের আঁধারে পাহাড় সাবাড় করছে মো. আলাউদ্দিন ও মো. ছাত্তার মিয়ার নেতৃত্ব পাহাড়খেকো সিন্ডিকেট।

সরকারি বনভূমি নিজেদের দখলে নিয়ে রাতের আঁধারে সুকৌশলে পাহাড়ের মাটি পাচারের সময় একটি ডাম্পার জব্দ করে বনবিভাগ। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৮ মার্চ) দিবাগত রাত তিনটার দিকে।

বনবিভাগ জানায়, দীর্ঘদিন যাবত গৌজঘোনা এলাকায় পাহাড় কাটা বন্ধ থাকলেও পুনরায় মাটি পাচারের খবর পাওয়া যায়। গোপন সংবাদ পেয়ে অভিযানকালে মাটিভর্তি একটি ডাম্পার জব্দ করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন,”গভীররাতে মাটি পাচারের খবরে থাইংখালী গৌজঘোনা এলাকায় অভিযান পরিচালনা করে মাটিভর্তি ডাম্পার জব্দ করে রেঞ্জ কার্যালয় হেফাজতে নিয়ে আসা হয়।

প্রাথমিকভাবে তথ্য নিয়ে জানা যায়, উক্ত এলাকার বুজরুছ মিয়ার ছেলে মো. আলাউদ্দিন বনভূমি দখল করে একই এলাকার আব্দুল হকের ছেলে ছাত্তারের ডাম্পার নিয়ে যোগসাজশে পাহাড় সাবাড় করছে। যতবড় প্রভাবশালী হোক না কেনো বনভূমি ধ্বংসকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

অভিযানে থাইংখালী বিট কর্মকর্তা বিকাশ দাশ, উখিয়া সদর বিট কর্মকর্তা ইমদাদুল হাসান রনি , দোছড়ি বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান উপস্থিত ছিলেন।