উখিয়ায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ী হলেন যারা!

কক্সবাজার জার্নাল প্রতিবেদক :


সৃজনশীল প্রজন্ম সমৃদ্ধ আগামী- এ প্রতিপাদ্যে উখিয়া মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(২৪ মার্চ) উখিয়া মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে প্রতিযোগিতা উপলক্ষ্যে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পাঁচটি ইভেন্টের উপর পরীক্ষা নেওয়া হয়। ইভেন্টসমূহ হচ্ছে, গণিত ও কম্পিউটার, বিজ্ঞান ও দৈনন্দিন বিজ্ঞান, ভাষা ও সাহিত্য, বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ(বিশেষ চাহিদা সম্পন্ন বা অটিস্টিক শিক্ষার্থী)।

এদিকে, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা উপলক্ষ্যে অনুষ্ঠিত লিখিত পরীক্ষার হল পরিদর্শন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ উল্লাহ।

গণিত ও কম্পিউটার ইভেন্টে(৬ষ্ঠ থেকে ৮ম) বিজয়ী হয়েছেন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী রাফিদা আফরিন, ৯ম থেকে ১০ম গ্রুপে বিজয়ী হয়েছেন উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী ভূমিকা মল্লিক, একাদশ থেকে দ্বাদশ শ্রেণীর গ্রুপে বিজয়ী হয়েছেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের ছাত্রী সুফিয়া আক্তার।

বিজ্ঞান ও দৈনন্দিন বিজ্ঞান ইভেন্টে বিজয়ীরা হলেন,উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র তৌফিক বিন মোস্তফা, পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মালিহা মেহরাজ ঐশী ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের ছাত্রী তানজিম আক্তার। ভাষা ও সাহিত্য ইভেন্টে বিজয়ীরা হলেন,উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র সায়িম আল দ্বীন সাজিম, কুতুপালং উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নিশপা বড়ুয়া এমি ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের ছাত্রী শাবনুর জাহান সাথী।

বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ক ইভেন্টে বিজয়ীরা হলেন,নুরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ের ছাত্র হিরণ বড়ুয়া বিষু,পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাকিবুল হক চৌধুরী ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের শাবনুর জাহান সাথী। একই ইভেন্টের বিশেষ চাহিদা সম্পন্ন বা অটিস্টিক শিক্ষার্থী গ্রুপে বিজয়ী হয়েছেন উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী জান্নাত আরা লাকী ও উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়ের জিমিয়া।