উখিয়ায় বিপুল পরিমাণ অবৈধ সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং বাজারের জুনুমিয়া মার্কেট ও অন্যান্য মার্কেটে অভিযান চালিয়ে সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ মিরাজ বিড়ি ও স্টার বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১২ মার্চ) বিকাল ৪ টার দিকে উখিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে নকল ব্যান্ডরোলযুক্ত বিভিন্ন ব্যান্ডের বিড়ি উৎপাদন, বিক্রি ও মজুদ করে আসছে।

গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ এর নেতৃত্বে একটি টিম কুতুপালং বাজারের জুনুমিয়া মার্কেট ও অন্যান্য মার্কেটে অভিযান ও তল্লাশি চালায়। এসময় উক্ত বাজারের কয়েকটি হোল সেলস দোকান থেকে দুই লক্ষ পঞ্চাশ হাজার (২,৫০,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত মিরাজ বিড়ি ও অবৈধ কমদামী স্টার বিড়ি জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

অভিযানকালে জুনুমিয়া মার্কেট ও কুতুপালং বাজারের ব্যবসায়ী ও জনসাধারণের মধ্যে আতংক বিরাজ করে। কোন ব্যবসায়ী ভবিষ্যতে নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ মিরাজ বিড়ি ও স্টার বিড়ি বিক্রি করবে না বলে দ্বায়িত্বরত ম্যাজিস্ট্রেটকে প্রতিশ্রুতি দেয়।

উখিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ জানান, কুতুপালং বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ মিরাজ ও স্টার বিড়ি জব্দ করা হয়েছে। এসব নকল বিড়ি কোম্পানিগুলো দৈনিক বিপুল টাকার রাজস্ব ফাকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। ভবিষ্যতে কুতুপালং তথা উখিয়া উপজেলার যেকোন বাজারে অবৈধ মিরাজ বিড়ি ও স্টার বিড়ি বিক্রি করে সরকারকে রাজস্ব বঞ্চিত করলে কঠিন ভাবে শাস্তির আওতায় আনা হবে। এছাড়াও নকল পণ্যের বিরুদ্ধে আমাদের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।