উখিয়ায় ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক ৩

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের উখিয়ায় ৩০ হাজার পিস বার্মিজ ইয়াবাসহ দুই মাদক পাচারকারীকে আটক করেছে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)।

২৭ আগস্ট (শুক্রবার) দুপুর ১টার দিকে উপজেলার পালংখালী আঞ্জুমান পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে পালংখালী বিওপির একটি চৌকস আভিযানিক টহল দল আঞ্জুমানপাড়া বিল এলাকায় ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে ৩ জন ব্যাক্তি সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে দেখে সন্দেহভাজন হিসেবে আটক করে। পরে আসামীদের শরীরে অতিকৌশলে বাঁধা অবস্থায় লুঙ্গি দিয়ে মোড়ানো ব্যাগ তল্লাশী করে ৩০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৯০ লক্ষ টাকা।

আটককৃত তিন মাদক পাচারকারী হলেন, বালুখালী রোহিঙ্গা শিবিরের ক্যাম্প-৮ এর মৃত নজির আহকদের পুত্র মোঃ আক্তার হোসেন (৩০) ও মৃত রশিদ আহমদের পুত্র মোঃ আব্দুর শুকুর (২৮) এবং মোঃ ইলিয়াসের পুত্র মোঃ মাহমুদুল হক (২১)।

এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় পহেলা জানুয়ারি থেকে চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে একানব্বই কোটি ছত্রিশ লক্ষ ঊনাশি হাজার একশত টাকা মূল্যের ৩০ লাখ ৪৫ হাজার ৫৯৭ পিস বার্মিজ ইয়াবাসহ ১৫৮ জন আসামী আটক করে।