উপজেলা পরিষদ নির্বাচন: উখিয়ায় এমপি শাহীনা আক্তার ও বদির সমর্থন পেয়েছেন যারা!

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই উখিয়ায় শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জল্পনা কল্পনা। ভোটের হিসাব নিকাশ নিয়ে চলছে চুল-ছেঁড়া বিশ্লেষণ।

এরই মধ্যে উখিয়া উপজেলা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে জাহাঙ্গীর কবির চৌধুরীকে একক প্রার্থী ঘোষণা করেছেন।

এবার জাতীয় সংসদ নির্বাচনে নৌকা বিজয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি ও বর্তমান সংসদ শাহীন আক্তার চেয়ারম্যান পদে জাহাঙ্গীর কবির চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে জাহাঙ্গীর আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কামরুন্নেছা বেবীকে সমর্থন দিয়েছেন বলে বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

২৯ জানুয়ারি (সোমবার) সন্ধ্যায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে সূত্রের মাধ্যমে জানা যায়।

এদিকে সাধারণ ভোটারেরা জানান, উখিয়া-টেকনাফের ভোটের রাজনীতিতে অপ্রতিরোধ্য সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি যেদিকে সমর্থন দিবেন দিনশেষে তারাই মাঠে টিকে থাকবেন। অতীত নির্বাচনের চিত্র বা পরিসংখ্যানে দেখা যায় বদি’র বৈদ্যালি যাদের কাছে থেকেছে তারাই বিজয়ের হাসি হেসেছেন আর যারা ব্যতিক্রম ছিলেন তারা ব্যর্থ হয়েছেন, পা ফসকে পড়েছেন। এবারও তার ব্যতিক্রম হবে না বলে স্থানীয় সচেতন রাজনীতিবিদের ধারণা।

কেননা উখিয়ায় তৃণমূলের বিশাল একটা ভোট ব্যাংক সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি নিয়ন্ত্রণ করেন। তিনি টানা ২ বারের উখিয়া-টেকনাফের সংসদ সদস্য ছিলেন। বর্তমানে তার স্ত্রী শাহিন আক্তার টানা ২ বারের উখিয়া-টেকনাফের সংসদ সদস্য হিসেবে দায়িত্বে রয়েছেন। আবদুর রহমান বদি তার মাঠ পর্যায়ের জনপ্রিয়তা, ক্ষমতা ও অঢেল অর্থকে পুঁজি করে ভোটের সব হিসাব নিকাশ মুর্হুতের মধ্যে পাল্টে দেওয়ার রেকর্ড অতীতে অনেকবার দেখেছেন উখিয়া-টেকনাফের লোকজন।

উল্লেখ্য, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির কারিশমায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ছিলেন।