কক্সবাজারে নির্দেশনা অমান্য করে হার্ডওয়্যার দোকান খোলায় জরিমানা


সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল ◑ 
করোনা বিস্তার রোধে জেলা প্রশাসনের নিয়মিত অভিযানে সরকারের নির্দেশনা অমান্য করে হার্ডওয়্যার দোকান খোলা রাখার দায়ে এক দোকানিকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

২১ এপ্রিল (মঙ্গলবার) করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে সরকারের নির্দেশনা প্রতিপালনকালে এই জরিমানা করা হয়।

সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে কক্সবাজার শহরের সমিতিপাড়া, কবিতা চত্বর, ঝাউতলা,গাড়ির মাঠ, বিমান বন্দর সড়ক, কলাতলী,বাস টার্মিনাল, বিজিবি ক্যাম্প এলাকাসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়।

এই সময় রাস্তায় ও বাজারে যারা অপ্রয়োজনে ঘোরাঘুরি করছে তাদের বাসায় চলে যেতে পরামর্শ প্রদান দেন। এছাড়াও নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান ছাড়া অন্যান্য সকল দোকান বন্ধ করে দেয়া হয়।

২১ এপ্রিল বিকেল সাড়ে ৩ টার দিকে সামাজিক যোগাযোগার মাধ্যম ‘ডিসি কক্সবাজার ‘ নামে ফেসবুক পেইজে দেয়া স্ট্যাটাসে এসব তথ্য পাওয়া যায়।

ওই স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো, আজ শহরের সমিতিপাড়া, কবিতা চত্বর, ঝাউতলা,গাড়ির মাঠ, বিমান বন্দর সড়ক, কলাতলী,বাস টার্মিনাল, বিজিবি ক্যাম্প এলাকা, বিভিন্ন জায়গায় করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে সরকারের নির্দেশনা প্রতিপালনে অভিযান পরিচালনা করা হয়।

রাস্তায় ও বাজারে যারা অপ্রয়োজনে ঘোরাঘুরি করছিলেন, তাদের বাসায় চলে যেতে পরামর্শ প্রদান করা হয় এবং নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান ছাড়া অন্যান্য সকল দোকান বন্ধ করে দেয়া হয়। নির্দেশনা অমান্য করে হার্ডওয়্যার দোকান খোলা রাখায় মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করা হয়। সকলে ঘরে থাকুন, সুস্থ থাকুন।