কক্সবাজারে যুবককে প্রকাশ্যে তুলে নিয়ে হ’ত্যার পর স’ন্ত্রাসীদের উল্লাস

চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় প্রকাশ্যে দিগম্বর করে সন্ত্রাসীদের আস্তানায় নিয়ে গিয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে এক যুবককে। হত্যা নিশ্চিত করার পর সশস্ত্র সন্ত্রাসীরা এলাকায় উল্লাসে মেতে উঠেন বলে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

খবর পেয়ে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নিহত যুবকের লাশ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার প্রস্তুতি নিচ্ছিল পুলিশ। তবে এই হত্যাকাণ্ডে জড়িত কাউকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আটক করা যায়নি।

আজ সোমবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট স্টেশনের একটি রেস্তোরাঁয় বসে ইফতার করার প্রস্তুতি নিচ্ছিল ওই যুবক। এ সময় আলোচিত পূর্ণ ডুমখালী রিজার্ভ পাড়ার সশস্ত্র ৭-৮ জন সন্ত্রাসী রেস্তোরাঁয় ঢুকে ওই যুবককে টানা-হেঁচড়ে তুলে নিয়ে যায়। এর পর আস্তানায় নিয়ে গিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে মৃত্যু নিশ্চিত করার পর উল্লাসে ফেটে পড়ে সশস্ত্র সন্ত্রাসীরা।

নিহত যুবকের নাম আবদুর রহমান (৩০)। সে ইউনিয়নের পূর্ব ডুমখালী রিজার্ভ পাড়ার মো. ইউসুফ মিয়ার ছেলে।

পুলিশ জানায়- নিহত যুবক আবদুর রহমান একই এলাকায় ইতোপূর্বে সংঘটিত ডাকাত সর্দার আমির হোসেন হত্যা মামলার এজাহারনামীয় আসামি। গ্রেপ্তারের পর সম্প্রতি জেল থেকে ওই মামলায় জামিনে বের হয়েছিল আবদুর রহমান।

পরিবারের উদ্বৃতি দিয়ে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর জানান- জেল থেকে জামিনে বের হওয়ার পর থেকে আবদুর রহমানকে হত্যায় জন্য একাধিকবার বাড়িতে হানা দিয়েছিল আলোচিত রিজার্ভ পাড়ার সশস্ত্র সন্ত্রাসীরা। শেষ পর্যন্ত সশস্ত্র সন্ত্রাসীরা ইফতারের আগে তুলে নিয়ে হত্যার পর উল্লাসে মেতে উঠে সন্ত্রাসীরা। এতে রোজা রেখে ইফতারও করতে দিল না তাকে।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন- আমির হোসেন ডাকাত হত্যা মামলার এজাহারনামীয় আসামি আবদুর রহমানকে প্রাথমিকভাবে ছুরিকাঘাতে হত্যার আলামত পাওয়া গেছে। খবর পেয়ে লাশ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়ার প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন- এই ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।