কক্সবাজারে ১২০ টাকা খরচে কনস্টেবল পদে নিয়োগ পেলেন ৫৮ জন

কক্সবাজার জার্নাল ডটকম :

কক্সবাজার জেলা পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পেয়েছেন ৫৮ জন তরুণ-তরুণী। এই চাকরি পেতে তাদের জনপ্রতি খরচ হয়েছে মাত্র ১২০ টাকা। এর মধ্যে ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং ২০ টাকার ফরম কিনেছিলেন তারা। কোন প্রকার হয়রানি, সুপারিশ এবং ঘুষ ছাড়া পুলিশে চাকরি পেয়ে খুশিতে আত্মহারা এসব তরুণ-তরুণী।

‘সেবার ব্রতে চাকরি’ শ্লোগানে প্রার্থীদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নাম ও ফলাফল ঘোষণা করা হয়।

গতকাল সন্ধ্যা পৌনে ৭ টার দিকে কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন। তিনি জেলা পুলিশের পক্ষ থেকে উত্তীর্ণদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান । উত্তীর্ণ সকলকে দেশপ্রেম, সততা, পেশাদারিত্ব ও সেবার মনোভাব নিয়ে পুলিশ বিভাগে চাকরি করার আহ্বান জানান ।

এসময় উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) আবদুল করিম, রাঙ্গামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ ও কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রফিকুল ইসলাম কক্সবাজার সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও নিয়োগ ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যরা।

কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম জানান, কক্সবাজার জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবলের ৫৮ টি শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ২ হাজার ৫৪৩ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান। এর মধ্যে ১ হাজার ৯৬৯ জন অংশগ্রহণ করেন । শারীরিক উপযুক্ততা প্রমাণে ফিজিক্যাল এনডিউরেন্স টেস্ট শেষে ৪৯৮ জন লিখিত পরীক্ষা অংশগ্রহণ করেন এবং লিখিত পরীক্ষায় ১২০ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন । এর মধ্যে চূড়ান্তভাবে ৫৮ জনকে (পুরুষ ৫২ জন ও নারী ৬ জন) মনোনীত করে কক্সবাজার জেলা টিআরসি-২০২৪ নিয়োগ বোর্ড।

এসময় চূড়ান্তভাবে উত্তীর্ণ সদস্যরা অশ্রুসিক্ত কন্ঠে তাদের অনুভূতি ব্যক্ত করেন । তারা জানান, মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি পেয়ে তারা আনন্দিত। পুলিশের এই চাকরি পেতে তাদের কোনো অসৎ উপায় অবলম্বন করতে হয়নি। নিজের যোগ্যতায় তারা এই জায়গায় আসতে পেরেছি । কোনো তদবির ও সুপারিশ লাগেনি ।