কক্সবাজার সরকারি কলেজের শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীরা পেলো ক্রেস্ট ও সনদ

ইমরান আল মাহমুদ, কক্সবাজার জার্নাল •


জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে শ্রেষ্ঠ হওয়া কক্সবাজার সরকারি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার(২৯ আগস্ট) সকালে কক্সবাজার সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল।

শ্রেষ্ঠত্ব অর্জনকারীরা হলেন, কক্সবাজার সরকারি কলেজ হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আবুল হাসনাত মো. মুফিজুল হক, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ উল্লাহ, শ্রেষ্ঠ শিক্ষার্থী নওশীন নাওয়ার নিতু।

তাছাড়া ক্বেরাত প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন সায়েদ শাহনেওয়াজ, হামদ/নাত এ মোহাম্মদ শাহ নেওয়াজ,বাংলা রচনা প্রতিযোগিতায় মঈন উদ্দিন রাকিব,ইংরেজি বক্তৃতায় ফরহাদুল ইসলাম, কবিতা আবৃত্তি তে লিপিকা ধর,বিতর্ক প্রতিযোগিতায় হুসবিন আরোয়া দৌলনা ও ঐশী পাল,দেশাত্মবোধক গানে জয়া শর্মা ও দীপ্তা পাল,রবীন্দ্র সংগীত ও নজরুল সংগীতে লিপিকা ধর,উচ্চাঙ্গ সংগীতে দীপ্তা পাল,লোকসংগীতে প্রিয়ন্তী পাল ও মোহাম্মদ শাহনেওয়াজ, জারীগানে প্রিয়ন্তী পাল,নির্ধারিত বক্তৃতায় ফাহমিদা হাসান হেরা ও মাঈন উদ্দিন রাকিব, তাৎক্ষণিক অভিনয়ে ঐশী পাল। তাছাড়া সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় শ্রেষ্ঠ হয়েছেন, গণিত ও কম্পিউটারে আলী জুনায়েদ, বিজ্ঞানে শারমিনা আহমদ শিফা,বাংলাদেশ স্ট্যাডিজ ও মুক্তিযুদ্ধে উচ্ছ্বাস বড়ুয়া অনু, ভাষা ও সাহিত্যে তসলিমা আক্তার। কক্সবাজার সদর উপজেলায় কক্সবাজার সরকারি কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান মনোনীত হয়ে পুরষ্কার অর্জন করেছে।

কয়েকটি ইভেন্টে শ্রেষ্ঠ হওয়া ছাত্রী লিপিকা ধর বলেন,”প্রতিযোগিতা মানে নিজেকে যাচাই করা,এমন না যে আমি প্রথম হয়েছি মানে আমিই সেরা কিংবা কোনো প্লেস অর্জন করতে পারিনি মানে আমি কেবারেই যোগ্য না। জাতীয় সপ্তাহ ২০২৩ এ আমি আবৃত্তি,রবীন্দ্র এবং নজরুল সঙ্গীতে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছি তার কৃতিত্ব আমার একার না। আমার সঙ্গীত গুরু, আবৃত্তি গুরু এবং কলেজের স্যারদের আশীর্বাদ ও অনুপ্রেরণায় এতদূর আসা। কক্সবাজার সরকারি কলেজ থেকে অংশ নিয়ে এতগুলো ইভেন্টের শ্রেষ্ঠত্ব অর্জন করায় আমরা সবাই খুশি।”

এদিকে, টানা ৬ষ্ঠ বারের মতো বিএনসিসি শ্রেষ্ঠ শিক্ষক মনোনীত হওয়া কক্সবাজার সরকারি কলেজ ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ উল্লাহ বলেন,” জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে কক্সবাজার সদর উপজেলা পরিষদ হলরুমে পুরষ্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত অতিথিবৃন্দ ক্রেস্ট ও সনদ তুলে দেন। সাফল্যের এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।”