কক্সবাজার সরকারি কলেজে দুদিনব্যাপী বার্ষিক বহি:ক্রীড়ার উদ্বোধন

ইমরান আল মাহমুদ:
কক্সবাজার সরকারি কলেজে দুদিনব্যাপী বার্ষিক বহি:ক্রীড়ার শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার(২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কলেজ মাঠে ক্রীড়া উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ গিয়াস উদ্দিন। পায়রা ও বেলুন উড়িয়ে দুদিনব্যাপী বহি:ক্রীড়ার সূচনা হয়। এসময় উপাধ্যক্ষ প্রফেসর ড. সুজিত কুমার দে, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ কাসেম, বহি:ক্রীড়া বাস্তবায়ন কমিটির আহবায়ক অহিদুল ইসলাম,পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মফিদুল আলম, শারীরিক শিক্ষা বিভাগের শিক্ষক আব্বাছ উদ্দিন সহ অনেকে উপস্থিত ছিলেন। অধ্যক্ষ বলেন,”ক্রীড়া শিক্ষার একটি অংশ। শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক বিকাশ ও নিজেদের প্রতিভা প্রকাশ করতে ক্রীড়া গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। এখান থেকে প্রতিযোগিতার মাধ্যমে বিভাগীয় পর্যায়ে নিজেদের প্রকাশ করার সুযোগ রয়েছে। বার্ষিক ক্রীড়ার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।”

পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মধ্য দিয়ে ক্রীড়ার উদ্বোধন অনুষ্ঠান সূচনা করা হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক শিউলি সরকারের নেতৃত্বে সংগীত দল। জাতীয় সংগীতের সুরে সুরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে দশটার দিকে ক্রীড়ায় অংশগ্রহণকারীদের শপথবাক্য পাঠ করানো হয়। এরপর মশাল হাতে মাঠের চারিদিক ঘুরে আসেন নাছিমা আক্তার। এরপরই অধ্যক্ষের অনুমতি প্রদানের মধ্য দিয়ে শুরু হয় ক্রীড়ার আনুষ্ঠানিকতা।

এদিকে,বার্ষিক বহি:ক্রীড়া ঘিরে শিক্ষার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশ লক্ষ্য করা যায়। জেলার বিভিন্ন উপজেলা থেকে শিক্ষার্থীরা ক্রীড়া উপভোগ করতে এসেছেন। আবার অনেকে বিভিন্ন ইভেন্টে অংশও নিয়েছেন। তাদের একজন অর্থনীতি বিভাগে(স্নাতক ২য় বর্ষ) অধ্যয়নরত ছাত্র সাইফুর রহমান। সে বিগত দুইবছর কলেজ সেরা পুরষ্কার নিজের হাতেই তুলে নিয়েছেন তিনটি ইভেন্টে ১ম হয়ে। এবারও দৌড় প্রতিযোগিতা,দীর্ঘলাফ ও উচ্চলাফে অংশ নিয়ে দুটিতে প্রথম ও একটিতে দ্বিতীয় স্থান অর্জন করেছেন। ক্রীড়ায় অংশ নেওয়া শিক্ষার্থীদের উৎসাহ দিতে কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রত্যেক ইভেন্ট স্বশরীরে পরিদর্শন করেন।