করোনায় ঘরবন্দি মানুষগুলো ভিখারি নয়

দেশে করোনা সংকট শুরু হওয়ার পর থেকে যে কয়জন সাংবাদিক সর্বসাধারণ কে সচেতন করতে ফেসবুক নিয়মিত আপডেট দিচ্ছেন, তাদের মধ্যে অন্যতম উখিয়ার কৃতিসন্তান, সাংবাদিক রাসেল চৌধুরী। সর্বমহলে তিনি একজন পরিচ্ছন্ন ও সাহসী কলম সৈনিক হিসেবে পরিচিতি। পরোপকারী হিসেবেও তার সুপরিচিতি রয়েছে।

তার লিখনি অন্যতম বৈশিষ্ট্য হলো, তিনি সত্য তুলে ধরেন অকপটে। তার প্রায় স্ট্যাটাসে পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলে। লাইক, কমেন্ট ও শেয়ার হয় শত শত। তেমনি তার আজকের একটি স্ট্যাটাস পাঠক মহলে বেশ প্রশংসিত হয়েছে। অল্প কয়েক লাইনের স্ট্যাটাস হলেও তা ছিল লাখো মানুষের মনের কথা। সাংবাদিক রাসেল চৌধুরীর ফেসবুক পেইজে দেয়া স্ট্যাটাসটি কক্সবাজার জার্নাল পাঠকদের জন্য তুলে ধরা হল।

তিনি লিখেছেন, “করোনা সংকটে পড়া ঘরবন্দি মানুষগুলো ভিখারি নয়। তাদের ত্রাণ সহায়তা দিয়ে ছবি তুলে ফেসবুকে দেওয়া একটি ফালতু সংস্কৃতি। বড়জোর আপনি চাইলে, আপনার ও ত্রাণের ছবি দিতে পারেন, ত্রাণ গ্রহণকারীর নয়।

যারা ছবি দিয়ে প্রচার করছেন, তাদের চেয়ে গোপনে সহায়তাকারীর সংখ্যাও কিন্তু কম নয় এই সমাজে। গোপনে সাহায্যকারী এমন অনেকের কথা আমি জানি, যারা কোন ছবি ফেসবুকে দিয়ে বাহবা নেননি”।