কোয়ারেন্টাইন ভেঙে পালিয়ে প্রেমিকার সঙ্গে দেখা, যুবকের জেল

আন্তর্জাতিক ডেস্ক ◑ করোনাভাইরাসের কারণে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল তাকে। তবে তর সয়নি তার; কোয়ারেন্টাইন ভেঙে পালিয়ে প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। অবশ্য শেষ রক্ষা হয়নি, কারাগারে যেতে হয়েছে এই যুবককে।

অস্ট্রেলিয়া পার্থে এই ঘটনা ঘটেছে বলে বিবিসির এক প্রতিবেদনে বুধবার জানানো হয়েছে।

কোয়ারেন্টাইন ভেঙে সামাজিক দূরত্ব না মেনে প্রেমিকার সঙ্গে দেখা করতে যাওয়া ৩৫ বছর বয়সী ওই ব্যক্তিকে ছয় মাসে কারাদণ্ড দিয়েছে আদালত। দেশটিতে এমন অপরাধের জন্য এটিই প্রথম কারাদণ্ড।

বিবিসি বলছে, জনাথন ডেভিডকে একটি হোটেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। কিন্তু তিনি হোটেলের জরুরি পথ দিয়ে বের হয়ে গণপরিবহনে চড়ে প্রেমিকার সঙ্গে দেখা করতে যান। এক পর্যায়ে পুলিশের কাছে ধরা পড়েন এই ব্যক্তি।

শুনানিতে আদালত এই ব্যক্তিকে ‘বড় ধরনের স্বার্থপর’ বলে অভিহিত করেন। রায় ঘোষণার পর তার সাজার মেয়াদ পাঁচ মাস কমিয়েও দেন বিচারক।

করোনা রোধে অস্ট্রেলিয়ায় ঘরের বাইরে বের হওয়ার পর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। খুব কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। তারপরও সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এরই মধ্যে দেশটিতে কয়েক শ মানুষকে ঘরের বাইরে বের হওয়ার জন্য জরিমানা করা হয়েছে।