ঘরের আড়ার সঙ্গে ঝুলে ছিল তরুণ-তরুণীর লাশ

পাবনা প্রতিনিধি •

পাবনার ফরিদপুর উপজেলার বিলচন্দক গ্রামে বসতঘর থেকে স্বামী ও স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১১ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে তাদের লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, মৃতরা হলেন উপজেলার পুঙ্গলী ইউনিয়নের বিলচন্দক গ্রামের খাইরুল মোল্লার ছেলে মানিক মোল্লা (২২) ও তার স্ত্রী লাইলী আক্তার (১৯)।

সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন বলেন, ছয় মাস আগে তাদের বিয়ে হয়। মেয়ের বাড়ি চাঁদপুরে। তারা পোশাক কারখানায চাকরি করতেন। কয়েক মাস ধরে বাড়িতেই থাকতেন তারা। দুপুরে খাওয়া দাওয়ার পর স্বামী-স্ত্রী তাদের ঘরে যায়।

তিনি আরও বলেন, এরপর অনেক সময় তাদের সাড়া শব্দ না পেয়ে ঘরে গিয়ে দেখা যায় দরজা ভেতর থেকে আটকানো। পরে দরজা ভেঙে পরিবারের লোকজন দেখতে পান আড়ার সঙ্গে গলায় ফাঁস নেওয়া অবস্থায় তাদের লাশ ঝুলছে। খবর পেয়ে পুলিশ লাশ দুটি উদ্ধার করে।

সজীব শাহরীন আরও বলেন, ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের কারণে স্বামী-স্ত্রী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। তবে ঠিক কী কারণে তারা আত্মহত্যা করেছেন, সেটি এখনও পরিষ্কার নয়। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এদিকে, স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনাকালে পোশাক কারখানার চাকরি চলে যাওয়ায় বেকার হয়ে পড়েন স্বামী ও স্ত্রী। বাড়িতে আসার পর থেকে সংসারে দেখা দেয় অভাব। এ নিয়ে মায়ের সঙ্গে কথা প্রায় কথা কাটাকাটি হতো মানিকের।

দুপুরেও পারিবারিক বিষয় ও অভাব অভিযোগ নিয়ে মানিকের সঙ্গে তার মায়ের কথা কাটাকাটি হয়। পরে ক্ষোভে সবার অজান্তে নিজেদের ঘরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে মানিক ও তার স্ত্রী লাইলী।