চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত ২৮

চট্টগ্রাম :

পটিয়ায় চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২৮–৩০ জন আহত হয়েছেন। শনিবার (৯ মার্চ) রাত বারোটার দিকে চট্টগ্রাম–পটিয়ায় মহাসড়কের কাগজি পাড়া মডেল মসজিদ সম্মুখে দুর্ঘটনাটি ঘটে।

আহতরা হলেন, বাবুল (৫৫), নাজিম উদ্দিন (৪০) আশরাফ (৩৭), সাকিব (১৮), ইলিয়াছ (৬০), রুপক ৩৭), ইলিয়াস (৪৫), গোপাল সর্দার (৬০), মানিক (২৭), রিয়াদ (২৪), মুন্নি আক্তার (৪০), আবু বক্কর ছিদ্দিক (২৮), শম্ভু (৪৬), এরশাদ (৩৪), আবুল কাসেম (৪২), সাজিয়া বেগম (৪৫), জান্নাতুল মাওয়া (৮), সামসুর রহমান (৫০)। এ ঘটনায় আরো বেশ কয়েকজন যাত্রী আহত হন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কক্সবাজার থেকে রাজধানী ঢাকা অভিমুখী একটি শীতাতপ নিয়ন্ত্রিত স্লিপার বাস মহাসড়কের পটিয়া কাগজীপাড়া অতিক্রম করার সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাতকানিয়া অভিমুখী এলাইন পরিবহনের একটি যাত্রীবাহী মিনি বাসের সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এসময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অন্যান্যদের প্রাইভেট হাসপাতালে নিয়ে যান।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাহফিম নওশাদ বলেন, আহতদের মধ্যে ১৮ জনকে উদ্ধার করে স্থানীয়রা পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তাদের মধ্যে ৪ জনের অবস্থা গুরতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) প্রেরণ করা হয়। পটিয়া হাইওয়ে পুলিশের ওসি তৌফিকুল ইসলাম তৌফিক বলেন, মধ্যরাতে দর্ঘঘটনার খবর পেয়েই আমাদের টিম ঘটনাস্থলে পৌঁছে। আহতদের উদ্ধার করে। প্রত্যদর্শী ও গাড়ি দু‘টির অবস্থান দেখে বুঝা যায় এলাইন পরিবহনের বাসটি বেপরোয়া গতিতে সাতকানিয়ার দিকে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা এসি বাসটির সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি থানায় নিয়ে আসা হয়েছে।