বাইরে চাকচিক্য রেখে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি: পউষীকে গুনতে হলো জরিমানা

সাইফুল ইসলাম, কক্সবাজার জার্নাল ◑

কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে অদ্য ৫ সেপ্টেম্বর। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনায় এই অভিযান চলমান।

কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে কক্সবাজার শহরে বাজার সহ বিভিন্ন রেস্টুরেন্টে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে ঝাউতলা এলাকার পউষী রেস্টুরেন্ট, রান্নাঘর রেস্টুরেন্ট, লাবনী পয়েন্ট এলাকার নওয়াব রেস্টুরেন্ট, কল্লোল রেস্টুরেন্ট সহ বিভিন্ন রেস্টুরেন্টে তদারকি করা হয়।

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, খাদ্যে নিষিদ্ধ টেস্টিং সল্ট এর ব্যবহারের প্রমাণ মিলে এবং করোনাকালীন জরুরী স্বাস্থ্যবিধি অনুসরণ না করার অপরাধে ঝাউতলা এলাকার পউষী রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকি কালে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা, এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে ।