চাঞ্চল্যকর এরফান হত্যার রহস্য উদঘাটন,প্রধান আসামি গ্রেফতার!

কক্সবাজার জার্নাল ডেস্ক:
যশোরের চাঞ্চল্যকর এরফান ফরাজি (২৬) হত্যার রহস্য উদঘাটন করেছে র‍্যাব। এ হত্যা মামলার প্রধান আসামি তাওহীদকে (২০) গ্রেফতার করা হয়েছে।

এই বিষয়ে সোমবার (২ জানুয়ারি) র‌্যাব ৬ এর পরিচালক লে. কর্নেল মোহাম্মদ মোসতাক আহমদ বলেন, র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি চৌকস দল তথ্যপ্রযুক্তির ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ক্লুলেস ও চাঞ্চল্যকর এই হত্যার মূল রহস্য উদঘাটন করতে সক্ষম হয়। রবিবার (১ জানুয়ারি) র‍্যাবের দলটি গোপন সংবাদ পেয়ে যশোর জেলার কোতোয়ালী মডেল থানাধীন নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে ওই আসামিকে গ্রেফতার করে। গ্রেফতার আসামিকে যশোর জেলার কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, এরফান ফরাজী যশোর জেলার সদর থানাধীন খড়কি ধোপাপাড়া এলাকায় মুদি দোকান করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। গত ২২ ডিসেম্বর বিকাল ৪টার দিকে অজ্ঞাত ৪/৫ জন দুষ্কৃতিকারী চিপস কেনার উদ্দেশে তার দোকানে আসে। তখন এরফান চিপস দেওয়ার জন্য সামনে এগিয়ে এলে একজন তার বুকে ধারালো চাকু ঢুকিয়ে দেয়। ভুক্তভোগীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা দ্রুত পালিয়ে যায়। আর্থিক লেনদেন নিয়ে তাদের মাঝে বিরোধ ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

র‍্যাবের এই কর্মকর্তা আরও বলেন, তাৎক্ষণিকভাবে ভুক্তভোগীকে উদ্ধার করে যশোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ভুক্তভোগীর ভাই ইমরান ফরাজী বাদী হয়ে যশোরের কোতোয়ালি থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। ঘটনাটি জনমনে চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

র‌্যাব-৬ এর যশোর কোম্পানি কমান্ডার লে. কর্নেল এম নাজিউর রহমান বলেন, প্রথমত এরফান হত্যায় জড়িতরা শনাক্ত ছিল না। র‌্যাব জড়িতদের শনাক্ত ও প্রধান আসামিকে গ্রেফতার করেছে। দ্বিতীয়ত আর্থিক লেনদেনকে ঘিরে শত্রুতাকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড হয়। এরফানের প্রতিপক্ষ পাঁচ জন লেনদেন নিয়ে সৃষ্ট বিরোধের জেরে পাখি নামে একজনের সঙ্গে চুক্তি করে। চুক্তি অনুযায়ী এরফানকে হত্যা করলে পাখিকে পাঁচ ব্যবসায়ী পাঁচ থেকে ১০ হাজার করে টাকা দেবে বলে জানায়। পাখি এরপর এরফানকে হত্যার জন্য তাওহীদকে সঙ্গে নেয়। হত্যার সময় তাওহীদের সঙ্গে পাখিও ছিল। কিন্তু ছুরি দিয়ে আঘাত করে তাওহীদই। অন্যজন পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে প্রযুক্তির সহায়তা নেওয়া হচ্ছে। তাকে গ্রেফতার করার পর আরও বিস্তারিত তথ্য জানা যাবে।
বাংলা ট্রিবিউন